এবার মুক্তি পেল না.গঞ্জের ৭৬ জন কারাবন্দি, মোট ১৫১

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরিস্থিতিতে সাধারণ ক্ষমায় সাজাপ্রাপ্ত ৭৬ কয়েদিকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।

সোমবার (১১ মে) নারায়ণগঞ্জ জেলা কারাগারের তত্ত্বাবধায়ক (সুপার) সুভাষ কুমার ঘোষ বিষয়টি নিশ্চিত করেন। মুক্তি পাওয়া বন্দিদের মধ্যে তিন মাস থেকে এক বছর পর্যন্ত সাজাপ্রাপ্ত আসামি রয়েছেন।

এসময় কুমার ঘোষ বলেন, সম্প্রতি করোনা পরিস্থিতিতে সরকারের নেয়া এক সিদ্ধান্তকে সামনে রেখে নারায়ণগঞ্জ জেলা কারাগারে দুইশ কয়েদির মুক্তির প্রস্তাব কারা অধিদপ্তরে পাঠানো হয়। এই প্রস্তাব সংশ্লিষ্ট মন্ত্রণালয় ঘুরে আদালতের সিদ্ধান্ত অনুযায়ী ইতিমধ্যে ৭৬ জনকে মুক্তি দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, নারায়ণগঞ্জ জেলা কারাগারে ৩০০ জন ধারণ ক্ষমতার বিপরীতে বর্তমানে প্রায় ১৭০০ জন কয়েদি রয়েছে। তাদের পর্যবেক্ষন করার দায়িত্বে কারারক্ষী ও হাবিলদারসহ কর্মকর্তা রয়েছেন ১৫০ জন। করোনা ঝুঁকি এড়াতে কয়েদি ও বিভিন্ন মামলার আসামিদের সঙ্গে তাদের আত্মীয়-স্বজনদের সাক্ষাৎ অস্থায়ীভাবে বন্ধ রাখা হয়েছে। তবে জরুরি প্রয়োজনে কারাগারের ভিতরে ও কারাগারের বাহিরে ১০টি টেলিফোনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া সরকারি নির্দেশনা অনুযায়ী সবধরনের স্বাস্থ্য সুরক্ষা মানা হচ্ছে।

জেল সুপার জানান, প্রথমে ২ জনকে মুক্তি দেওয়া হয়। এরপর দ্বিতীয় ধাপে ২ জন এবং তৃতীয় ধাপে ৭১ জন কয়েদি মুক্তি পান। মুক্তিপ্রাপ্ত কয়েদিরা লঘু অপরাধে তিন মাস থেকে এক বছর পর্যন্ত সাজাপ্রাপ্ত ছিলেন।

 

 

এলএন/ওও/এমএ/০৫১১-১৩

0