এবার শতভাগ বিদ্যুতায়ন সুবিধায় আড়াইহাজার

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজার উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন সুবিধা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯ টার দিকে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন।

স্থানীয় সরকার মন্ত্রী এম তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম ও ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, আইসিটি বিভাগ প্রতিমন্ত্রী মো. জুনায়েদ আহমেদ পলক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, একেএম রহমতউল্লাহ এমপি, শহীদুজ্জামান সরকার এমপি এবং সংশ্লিষ্ট সচিবরা গণভবনে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস অনুষ্ঠানটি সঞ্চালনায় বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ বিদ্যুৎ খাতের উন্নয়নের ওপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন।

এদিকে, নারায়ণগঞ্জে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাসুম বিল্লাহ, পুলিশ সুপার জায়েদুল আলম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে পাবলিক প্রসিকিউটর (পিপি) এস এম ওয়াজেদ আলী খোকন, জিপি এড. মেরিনা বেগম, চেয়ারম্যান, প্রধান প্রকৌশলী সহ সরকারি কর্মকর্তাবৃন্দরা।

পল্লী বিদ্যু অফিস সূদ্রে জানা যায়, আড়াইহাজার উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের জন্য ২৬০ কোটি টাকা ব্যয়ে উপজেলার ৩৩২টি গ্রামে ১ লাখ ১৬ হাজার ৭৮টি বিদ্যুত সংযোগ প্রদান করা হয়েছে। এছাড়াও শতভাগ বিদ্যুতায়নের জন্য ১ হাজার ২শ’ ৮৭ কিলোমিটার লাইন ইতিমধ্যে নির্মাণ করা হয়েছে। এখানে উপকেন্দ্রের মোট সংখ্যা ৬টি ও উপকেন্দ্রের মোট ক্ষমতা ১৩০ এমভিএ।

উদ্বোধনকালে নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু বলেন, বাংলার মানুষের জন্য বঙ্গবন্ধু কাজ করে গিয়েছেন। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করে যেভাবে কাজ করে যাচ্ছেন তার ধারবাহিকতায় নারায়ণগঞ্জ পিছিয়ে নেই। দেশকে সচল রাখার ও উন্নতির দিকে ধাবিত করতে আমরা কাজ করে যাবো।

প্রসঙ্গত, এর আগে নারায়ণগঞ্জের বন্দর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন সুবিধার আওতায় আনা হয়।

0