এবার সিদ্ধিরগঞ্জে করোনা রোগী শনাক্ত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জ উপজেলায় প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

৬ এপ্রিল (সোমবার) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন সিদ্ধিরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং নারায়ণগঞ্জ জেলা করোনা ফোকাল পার্সন জাহিদুল ইসলাম। আক্রান্ত ওই রোগীর বয়স ১০ বছর। তার বাড়ি সিদ্ধিরগঞ্জের মিজমিজি উত্তর পাড়া এলাকায়।

জাহিদুল ইসলাম বলেন, আমরা আরও দুদিন আগে তার নমুনা সংগ্রহ করি। পরে তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। আজকে আমরা সেই রিপোর্ট পেয়েছি। রিপোর্ট পাওয়ার আগে থেকেই আমরা ওই বাড়ির সবাইকে বাড়ির বাইরে আসতে নিষেধ করে দিয়েছি। তাদের সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে আতঙ্কিত হওয়ার প্রয়োজন নাই। তবে সবাইকে সচেতন হওয়ার জন্য বলা হচ্ছে। কেউ যেন বাড়ির বাইরে না আসেন। সকলেই যেন বাড়ির ভেতরেই অবস্থান করেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বলেন, আমরা খবর পাওয়ার পর থেকে ওই বাড়ির সবাইকে কোয়ারেন্টিনে থাকতে বলেছি। ওই বাড়ির কাউকেই বাড়ি থেকে বাইরে বের হতে নিষেধ করে দিয়েছি এবং কেউ বাইরে থেকে যেন ওই বাড়িতে প্রবেশ করতে না পারে সে ব্যাপারেও আমরা নজরদারি করছি। এরপর জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জে এ পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ২৩ জন। ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে রোগী শনাক্ত হয়েছে ১২ জন। এখন পর্যন্ত নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে চারজন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছে দুজন।

0