এরশাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া চাইলেন রওশন এরশাদ ও জি এম কাদের

0

লাইভ নারায়ণগঞ্জ: বিরোধীদলীয় উপনেতা বেগম রওশন এরশাদ প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদ প্রসঙ্গে বলেছেন, অল্প সময় ক্ষমতায় থাকাকালে সাবেক রাষ্ট্রপতি এরশাদ দেশের মানুষের জন্য অনেক কাজ করে গেছেন। এজন্য সারা দেশের মানুষ তার জন্য দোয়া করছেন। তার জানাজায় লাখো মানুষের ঢল নেমেছে।

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চেহলাম উপলক্ষে শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে বন্দর খেয়াঘাট সংলগ্ন ময়মনসিংহপট্টিতে জেলা ও মহানগর জাতীয় পার্টি আয়োজিত শোকসভা ও দোয়া-মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্যে বেগম রওশন এরশাদ একথা বলেন।

দেশ ও জাতির জন্য হুসেনই মুহাম্মদ এরশাদের নানা অবদানের কথা উল্লেখ করে বেগম রওশন এরশাদ বলেন, ইসলামকে রাষ্ট্রধর্ম করা, শুক্রবারকে সাপ্তাহিক ছুটি হিসেবে ঘোষণা, মসজিদ-মাদ্রাসাগুলোতে বিদ্যুৎ পানি ও গ্যাসের বিল মওকুফ এবং এতিমদের সহায়তায় রাষ্ট্রীয়ভাবে যাকাত ফান্ড করে তিনি দেশের মানুষের ভালোবাসা অর্জন করে গেছেন। রওশন এরশাদ বলেন, বঙ্গবন্ধু দেশের উন্নয়ন শুরু করেছিলেন আর তাঁর মৃত্যুর পর উন্নয়নের এই ধারাকে রক্ষা করেছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি এরশাদের রুহের মাগফেরাত কামনা করে নারায়ণগঞ্জবাসীর কাছে দোয়া চান।

নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমানের উদ্যোগে আয়োজিত এ শোকসভা ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, যুগ্ন-মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদ ও তার সহধর্মিনী।

দলটির শীর্ষ নেতারা এসময় তাদের প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের কর্মময় জীবনের স্মৃতিচারণ করে নানা সফলতার কথা তুলে ধরেন এবং দোয়া কামনা করেন। একই সাথে জাতীয় পার্টির স্থানীয় নেতারা প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদের শূণ্য আসনে তার পুত্র রাহগির আল মাহি সাদ এরশা কে মনোনয়ন প্রদানের দাবি জানান।

শোকসভায় জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, ২৮ বছর রাজনীতির সাথে যুক্ত থেকে হুসেইন মুহাম্মদ এরশাদ দেশ ও মানুষের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি বলেন, নয় বছর ক্ষমতায় থেকে এরশাদ যেমন দেশ ও জাতির কল্যানে কাজ করেছেন, তেমনি ক্ষমতার বাইরে থেকেও নানা প্রতিকূলতার মধ্যে জীবনের শেষ দিন পর্যন্ত গণতন্ত্রকে এগিয়ে নিয়ে গেছেন। বর্তমানে দেশে যতো বড় বড় কাজ ও উন্নয়ন হয়েছে তার অধিকাংশের ভীত রচনা করে গেছেন এরশাদ।

0