‘এসএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলেই ফোন দেন ডিসিকে’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রতিবছরই জেলার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষার ফরম পূরণ নিয়ে নানা অনিয়মের অভিযোগ উঠে; নানা অযুহাতে নেওয়া হয় অতিরিক্ত টাকাও। কিন্তু এবার কোন প্রতিষ্ঠানে অতিরিক্ত টাকা নিলেই ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

সোমবার (১১ নভেম্বর) সকাল ১১টায় জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তাই শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে পাবলিক পরীক্ষার ফরম পূরণ বাবদ অতিরিক্ত অর্থ আদায় না করার পরামর্শদেন জেলা প্রশাসক জসিম উদ্দিন। পাশাপাশি কেউ অতিরিক্ত অর্থ চাইলে জেলা প্রশাসক তার নিজের ফোন নম্বর (০১৭১৩০৮১৩৫৩) ও দুদক হটলাইন ১০৬ তে অভিযোগ করার পরামর্শ প্রদান করেন।

জেলা প্রশাসক জানান, ২০২০ সালের ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ফরম পূরণের ফি ১৯৭০ টাকা এবং ব্যবসায় শিক্ষা ও মানবিকে ১৮৫০ টাকা নির্ধারণ করে দিয়েছে শিক্ষা বোর্ড।

সভায় জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাসুম বিল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আকতার, তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি ইমরান সিদ্দিকী, র‌্যাব-১১ এর কালিবাজার ক্যাম্পের ইনচার্জ সিনিয়র এএসপি মোস্তাফিজুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এড. আবুল কালাম আজাদ বিশ্বাস, বন্দর উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ, আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মজাহিদুর রহমান হেলু সরকার, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, সোনারগাঁ উপজেলার নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, আড়াইহাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হোসেন ও রূপগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম প্রমুখ।

0