এসএসসি ও সমমান পরীক্ষা: বৃহস্পতিবার অনুপস্থিত ছিলো ৩২৫ শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এসএসসি ও সমমানের গনিত (আবশ্যিক) পরীক্ষায় শিক্ষার্থী ২৭ হাজার ৫শ’ ৮জন শিক্ষার্থী। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এক যোগে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মোট ৪৯টি কেন্দ্রে ওই পরীক্ষায় শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

নারায়ণগঞ্জে সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডে ৩৮ হাজার ৬শ’ ৮৩ পরীক্ষার্থীর মধ্যে এসএসসি গনিত (আবশ্যিক) পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২৭ হাজার ৫শ’ ৮জন, উপস্থিত ছিলেন ২৭ হাজার ২শ’ ৪৮জন শিক্ষার্থী। অনুপস্থিত ২৬০ জন।

দাখিল বাংলা ২য় পত্র মোট পরীক্ষার্থী ১ হাজার ৭শ’ ৩৫ জনের মধ্যে উপস্থিত ছিলেন ১ হাজার ৭শ’১৬, অনুপস্থিত ছিলেন ১৯ পরীক্ষার্থী।

ভোকেশনাল গণিত-২ পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১ হাজার ৮৪২ জনের মধ্যে উপস্থিত ছিলেন ১ হাজার ৭৯৬ পরীক্ষার্থী, অনুপস্থিত ছিলেন ৪৬ পরীক্ষার্থী।

এদিকে, গত ১৯ জুন এসএসসি পরীক্ষা শুরুর কথা থাকলেও সিলেটসহ দেশের অঞ্চলে বন্যা পরিস্থিতির কারণে তা পিছিয়ে যায়। এবার সংশোধিত ও পুনর্বিন্যাস করা সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা নেওয়া হবে। এ বছর এসএসসি পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হওয়ার কথা থাকলেও সার্বিক দিক বিবেচনা করে যানজট এড়াতে তা পিছিয়ে বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ১টা পর্যন্ত।