এ নগরের মানুষ অনেক কষ্টে আছে: সিরাজুল মামুন

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (এনসিসি) নির্বাচনে খেলাফত মজলিস মনোনীত দেওয়াল ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী এবিএম সিরাজুল মামুন বলেছেন, সার্বিকভাবে মানুষের তো কিছু আশংকা আছে। সরকার দলীয় যারা আছে তাদের মধ্যে অর্ন্তদ্বন্দ্ব আছে। সামগ্রিক ভাবে মানুষের মধ্যে কিছুতো আতংক আছেই। তারপরও আমরা বলব যে, নির্বাচনী পরিবেশ এখনও খারাপ হয়নি।

শুক্রবার (৭ জানুয়ারী) নির্বাচনী প্রচারণাকালে তিনি এ কথা বলেন।

সিরাজুল মামুন আরও বলেন, এই নির্বাচন কমিশনের প্রতি জাতির কোন আস্থা নেই, সেটা আমরা সবাই জানি। তারা গত কয়েক বছরে যা করেছে তা জনগনের আস্থার শেষ তলানীতে পৌঁছে গেছে। তারপরও আমরা বিশ্বাস করতে চাই- আমাদেরকে যাতে তারা সুন্দর ও সুষ্ঠ একটা নির্বাচন উপহার দেয়। যাতে জনগের মতামতের প্রতিফলন ঘটে।

তিনি বলেন, আমরা এমন একটা শহরের স্বপ্ন দেখি, এমন একটা জনপদের স্বপ্ন দেখি, যেখানে সব মানুষ ন্যায়ের সঙ্গে বসবাস করবে। মানুষের যে দুঃখ কষ্ট গুলো আছে সেগুলো যথাসাধ্য লাঘব করার চেষ্টা করব। আজ মিশন পাড়া দিয়ে আসার সময় দেখলাম যে রাস্তার পাশে বিপুল পরিমাণ বর্জ্য পড়ে আছে। আজকে উন্নয়ের কথা বলা হচ্ছে কার্যত দেখতে পাচ্ছি যে, এ নগরের মানুষ অনেক কষ্টে আছে। এ নগরের সার্বিক কোন উন্নতি হয়নি। এখানে ট্রাফিক জ্যাম প্রতিদিন তীব্রতর আকার ধারন করছে। বর্জ্য নিষ্কাসনের বেশির ভাগ ক্ষেত্রেই কোন ব্যবস্থা নেই। সামান্য একটু বৃষ্টি হলেই বিশাল এলাকা জলাবদ্ধতায় আক্রান্ত হয়। সুতরাং বলতে চাই রাস্তাঘাটের কিছু উন্নতি ছাড়া সামগ্রিক ভাবে এ নগরীর কোন উন্নতি হয়নি।

ভোটারদেরকে উদ্দ্যেশ্যে বলবো, স্বাধীনতার পরে তারা যেভাবে অন্য দুটো দলকে ভোট দিয়েছে, কাংখিত কোন ফলাফল পাইনি। আমি ভোটারদের কাছে প্রত্যাশা করবো ন্যায় ও সুবিচার ও জনকল্যানের প্রতীক দেওয়াল ঘড়িতে ভোট দিয়ে আমাদের একটা সুযোগ দিন আমরা চাই মানুষ ন্যায়ের সঙ্গে বাচুক। এটা আমাদের দলীয় আদর্শ, এটা আমার ব্যক্তিগত আদর্শ ও আমাদের কর্মীর আদর্শ । আমি আশা করব তারা এমন একটা প্রার্থীকে ভোট দেয় যাতে তারা একটা উন্নত মানবিক জীবন লাভ করতে পারে।