ওদের কাছে অসহায় বিসিকের শ্রমিকরা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বিসিকের পাশে কলাবাগানের রাস্তায় প্রায়ই ছিনতাইয়ের মুখে পড়ে শ্রমিকরা। প্রতি সপ্তাহের কয়েকটি মোবাইল ফোন ছিনতাই ও মাসের শুরুর দিকে বেতনের টাকা হারালেও চিহ্নিত এই ছিনতাই চক্রের কাছে তারা অসহায়।

স্থানীয়রা অভিযোগ করেন, স্থানীয় এক ইউপি সদস্যের শেল্টারে একটি চক্র এখানে ছিনতাই, মাদক বিক্রিসহ নানা অপকর্ম করে বেড়ায়।
ভুক্তভোগী ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, ফতুল্লা থানাধীন শাসনগাঁও কলাবাগান এলাকার রহিমের ছেলে মোমিন, বেগমের ছেলে শেয়ান, রমিজউদ্দিনের ছেলে সৈয়দ্যা, একই এলাকার ইব্রাহিমসহ আরও কয়েকজনের একটি চক্র বিভিন্ন কারখানার শ্রমিকের টার্গেট করে ওত পেতে থাকে। কলাবাগানের ছোট গলির মধ্যে কাউকে বাগে পেলেই তার সর্বস্ব কেড়ে নেয় ওরা। এদের হাত থেকে রক্ষা পায়না নারী শ্রমিকরাও।
নাম গোপন রাখার অনুরোধ জানিয়ে এক নারী শ্রমিক বলেন, কলাবাগানে গত মাসে যে ছিনতাইকারী আমার মোবাইল কেড়ে নিয়েছে, আমি তাকে প্রতিদিন দেখলেও কিছু বলতে পারি না। সে এলাকার মেম্বারের সঙ্গে চলে আবার মিছিলেও দেখি।
স্থানীয় এক প্রবীণ ব্যক্তি জানান, এই চক্রটিকে এলাকার এক মেম্বার লালন পালন করে। তার কথায় সব অপকর্ম করে তারা। তবে এই চক্রটি একজন প্রভাবশালী সাংসদের ছেলের অনুসারী হিসেবে পরিচয় দিয়ে বেড়ায়। ছিনতাইয়ের পাশাপাশি ওরা এলাকায় মাদক ব্যবসা নিয়ন্ত্রন করে, নিজেরাও মাদক সেবন করে।
ফতুল্লা মডেল থানার ওসি (তদন্ত) হাসানুজ্জামান বলেন, ছিনতাইসহ সকল ধরনের অপরাধ ঠেকাতে বিসিক শিল্প এলাকা ও আশপাশের এলাকায় নজরদারী বাড়াবো। কোন অভিযোগ ও প্রমান পেলেই সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।

0

Leave a Reply

Please Login to comment
  Subscribe  
Notify of