ওমরপুরের সেই হাটের বিরুদ্ধে ব্যবস্থা নিবে সিটি করপোরেশন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ইজারার আগেই অস্থায়ী পশুর হাট দখল হয়ে গিয়েছে, প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবশেষে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, ইজারা সম্পন্ন করতে কোন রকম ব্যত্যয় যাতে না ঘটে, সে জন্য ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিবছরই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ডের ওমরপুরের একটি বালুর মাঠে অস্থায়ী পশুর হাটটি বসে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন থেকে ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ না করা হলেও সরেজমিনে দেখা যায়, মাঠ জুড়ে সারি সারি বাশ। প্রবেশমুখেই একটি তোরণ তৈরির প্রস্তুতি চলছে। পুরো এই কাজের তদারকি করছে সিদ্ধিরগঞ্জ থানা শ্রমিক লীগের সহ-সভাপতি কবির হোসেন। একই ভাবে গত বছরও তিনি এই হাট দখল করেছেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ডের ওমরপুরে হাজী জালাল উদ্দিন সাহেবের বালুর মাঠে অস্থায়ী পশুর হাট

নিয়ম অনুযায়ী, অস্থায়ী পশুর হাট স্থাপনের জন্য আবেদন করতে হবে। এরপর সরকারি হাট বাজার ইজারা ব্যবস্থাপনা ও পদ্ধতি সংশ্লিষ্টনীতিমালা অনুযায়ী সবকিছু ঠিক থাকলে ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করবে সিটি করবোরেশন বা উপজেলা প্রশাসন। নির্ধারিত দিনে সকলের সম্মূখে টেন্ডার খুলে সর্বোচ্চ দরদাতাকে হাটের ইজারাদার হিসেবে ঘোষণা করা হবে। পুরো প্রক্রিয়া শেষ হলে ঈদের পূর্ববর্তী ৩ দিনের জন্য পশু বিক্রির অনুমতি পাবে ইজারাদার।

গত ২৫ জুন অনলাইন নিউজ পোর্টাল লাইভ নারায়ণগঞ্জ থেকে এই হাটসহ উপজেলার ৪টি অস্থায়ী হাট নিয়ে সংবাদ প্রকাশ করা হয়। একই সংবাদ ২৬ জুন স্থানীয় গণমাধ্যম গুলোতেও গুরুত্ব সহকারে প্রচারিত হয়েছে।

বিকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবুল আমিন লাইভ নারায়ণগঞ্জকে জানান, জেলা প্রশাসন থেকে তদন্ত শেষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ডের ওমরপুরে হাজী জালাল উদ্দিন সাহেবের বালুর মাঠে অস্থায়ী পশুর হাট ইজারা দেওয়ার অনুমোতি মিলেছে। হাটের জন্য এবারও ইজারা দেওয়া হবে মাঠটি। বিজ্ঞপ্তি প্রকাশের পর ওপেন টেন্ডার খোলা হবে, যে পাবে, সেই নিয়ে যাবে। যে দখল করেছে, সে নাও পেতে পারে। তাই ইজারা সম্পন্ন করতে কোন রকম ব্যত্যয় যাতে না ঘটে, সে জন্য ব্যবস্থা নেওয়া হবে।

 

পূর্বের নিউজ পড়তে ক্লিক করুন

ইজারার আগেই নারায়ণগঞ্জের ৪ অস্থায়ী হাট প্রস্তুত