কঠোর হওয়ার ঘোষণার পর না.গঞ্জে নামলো সেনাবাহিনী

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ২ এপ্রিল থেকে কঠোর অবস্থানে যাবে সেনাবাহিনী; এমন ঘোষণার পর অবশেষে নারায়ণগঞ্জের রাস্তায় নেমেছেন সেনা সদস্যরা।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুর থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে কাজ শুরু করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জিপ, পিকআপ গাড়ি ও পায়ে হেঁটে সেনাবাহিনীর দল ‘সামাজিক দুরত্ব বজায় রাখার’ আহ্বান জানানো পাশাপাশি ‘জরুরি প্রয়োজন ছাড়া বের হতে নিষেধ’ করছেন। গত কয়েকদিন স্থানীয় প্রশাসনকে সেনাবাহিনী একইভাবে সহায়তা করলেও আজ থেকে তা আরো জোরদার হয়েছে। আজ অন্যান্য দিনের চেয়ে রাস্তায় লোকজনের উপস্থিতি ও যানবাহন কম দেখা যাচ্ছে।

একইভাবে পথে পথে চেকপোস্ট বসিয়ে ঘর থেকে বের হওয়া ও গন্তব্যের কারণ জানতে চাওয়া হচ্ছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন কানিজ ফাতেমা মহসিন জানান, গতকাল আমাদের যে নির্দেশ দেওয়া হয়েছে; সে নির্দেশ যথাযথ ভাবে পালন করছি। পাশাপাশি অযথা গল্প করছে, কিংবা ঘুরে বেড়াচ্ছে এমন জনসমাগম ভেঙ্গে দিচ্ছি।

গত ১ এপ্রিল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে কঠোর হওয়ার কথা জানানো হয়। সেখানে বলা হয়, সরকার প্রদত্ত নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত ২৪ মার্চ আইএসপিআরের পক্ষ থেকে নারায়ণগঞ্জ জেলায় সেনাবাহিনী পাঠানোর কথা জানানো হয়। এরপর থেকে এইড টু সিভিল পাওয়ারের আওতায় জেলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনকে সহায়তায় প্রয়োজনীয় সমন্বয় করছে সেনাবাহিনী।

0