‘কমান্ডো’ মুভি চললেই আগুন জ্বলবে: মাওলানা আউয়াল

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ ভারতীয় অভিনেতা দেবের অ্যাকশন মুভি ‘কমান্ডো’ বাংলাদেশে বন্ধ করার দাবী জানিয়েছেন নারায়ণগঞ্জের ওলামাদের একটি অংশ। আর না হলে বিশাল আন্দোলনের ঘোষণা দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা হেফাজন ইসলামের আমির মাওলানা আব্দুল আউয়াল শুক্রবার (২ জানুয়ারি) ডিআইটি মসজিদের বয়ানে এ অভিযোগ করেন।

তাঁর ভাষ্য, ‘জিহাদ ইসলামের সাথে সাংঘর্ষিক নয়, সন্ত্রাস ইসলামের সাথে সাংঘর্ষিক।’

মাওলানা আব্দুল আউয়াল বলেন, আমাদের জোর দাবি এই মুভি বাংলাদেশের চলতে দেওয়া যাবে না। যদি অনুমোদন দেয়া হয়, তাহলে বাংলায় আরেকটি আগুন জ্বলবে। জিহাদ কাকে বলে, জেহাদী দেখায় দিব। আমার বিশ্বাস, সরকারের যদি সুন্দর মাথা থাকে, সুন্দর মস্তিষ্ক থাকে, তাহলে এই মুভি কখনোই বাংলাদেশ অনুমোদন দেবে না।

মাওলানা আব্দুল আউয়াল আরও বলেন, ইসলামের ব্যাপারে কু-ধারণা দেওয়ার জন্য, ইসলামের ব্যাপারে তাদেরকে সন্ত্রাসী মনোভাব বানানোর জন্য, ইসলাম থেকে মানুষ ভিন্নভাবে ডাইভার্ট করার জন্য, একটা নতুন সিনেমা ‘কমান্ডো’ বাংলাদেশে আইসাই গেছে। আর এই মুভিতে দেখানো হচ্ছে, যারা কালেমার অনুসারী, তারাই সন্ত্রাস- তারাই জঙ্গি, তারা সমাজে বিশৃঙ্খলা কারি। আগামী প্রজন্মকে এটাই বুঝাতে চাচ্ছে, ইসলামের পূর্ব যুগে যারা তরবারি নিয়ে ঘুরছে, যারা জিহাদ করছে, এরা সবাই জঙ্গী। তারমানে জিহাদ শব্দটাকে তারা জঙ্গী হিসেবে চালায় দিতে চাচ্ছে।

এ সময় মুসুল্লীদের উদ্দেশ্যে মাওলানা আব্দুল আউয়াল বলেন, শুধু ব্যবসা বাণিজ্য করলে হবে না, ঈমানকে সান করো, ঈমানকে মজবুদ বানাও। যদি বেচেঁ থাকি, তবে ঈমান নিয়ে বেচেঁ থাকবো আর যদি মরে যাই তাহলে ঈমান নিয়ে মরে যাবো। শেয়াল- কুকুরের মতো হায়াত চাই না। আল্লাহর পয়গাম্বরকে শান্তি দেয় নাই, আমরা কি শান্তি পাবো। ইসলামের মধ্যে সব থেকে বড় দুশ্মন হলো ইহুদী।

0