করোনার ভয়াবহতা এখনো উপলব্ধি করতে পারছি না: লে. কর্ণেল মোত্তাকিম

0

লাইভ নারায়ানগঞ্জ : করোনার পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। জনগণকে রক্ষা করতে নেমেছে সেনাবাহিনী। তবে তাদের কথা মানতে নারাজ অনেকেই। বাহিরে বিনা কারনে ঘোরাফেরার নিষেধ করার পরেও অনেকেই নামছেন সড়কে। এই পরিস্থিতিতে আরো কঠোর হতে হবে বলে জানিয়ে নারায়ণগঞ্জে দায়িত্বরত সেনাবাহিনীর লেফট্যানেন্ট কর্ণেল আব্দুল মোত্তাকিম বলেন, কিছু কিছু জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি হয়েছে কিন্তু এখনও অনেক জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি হয়নি। করোনার ভয়াবহতা আমরা এখনো উপলব্ধি করতে পারছি না।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মোলন কক্ষে করোনার সর্বশেষ পরিস্থিতি বিষয়ক নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, র‌্যাব-১১ এর অধিনায়ক ইমরান উল্লাহ সরকার, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোস্তাফিজুর রহমান, র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা তথ্য অফিসার সিরাজ উদ-দৌলা-খান প্রমুখ।

এ সময়, কর্ণেল আব্দুল মোত্তাকিম আরও বলেন, মাঠে কাজ করে আমরা দেখলাম এখন পর্যন্ত কিছু কিছু জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি হয়েছে। কিন্তু এখনও অনেক জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি হয়নি। করোনার ভয়াবহতা আমরা এখনো উপলব্ধি করতে পারছি না। আমরা এতদিন সবাইকে সচেতন করার চেষ্টা করেছি, বুঝানোর চেষ্টা করেছি। ‘নিজে বাঁচুন অন্যকে বাঁচতে সহায়তা করুন’ এই স্লোগান নিয়েই কিন্তু আমরা মাঠে কাজ করছিলাম। কিন্তু আমরা যে সকলকে বুঝানোর চেষ্টা করছি এই বুঝানোটা কাজে আসছে না।

এ সময় তিনি আরো বলেন, আমরা কিন্তু এখন আর মোটিভেশনাল এপ্রোচে থাকবো না। আমাদেরকে একটু কঠোর হতে হবে। না হলে জনগণকে হয়তো ঠিক মতো বুঝাতে বা রক্ষা করতে পারবো না বা এই ভয়াবহতা মোকাবেলা করতে পারবো না।

তিনি আরও বলেন, আমরা কিন্তু সিভিল প্রশাসনের সহযোগিতার জন্যই মাঠে এসেছি। গত ২৫ তারিখ থেকে এখানকার নিয়ম-শৃঙ্খলা বা সিটি কর্পোরেশনকে সহযোগিতা করার জন্য আমাদের মোতায়েন করা হয়েছে। তারা যেভাবে আমাদেরকে বলছে সেভাবেই কাজ করছি। মূলত আমাদের দায়িত্বই ছিল জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, সিটি কর্পোরেশনকে সহযোগিতা করা। পাশাপাশি যে ত্রান বিতরণের কার্যক্রম শুরু হয়েছে এখানেও যদি আমাদের কোনো কর্মকর্তার প্রয়োজন হয় তা হলে সহযোগিতা করা।

0