করোনায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা দিলো সিটি করপোরেশন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়নগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে(এনসিসি) ১৫ ও ১৬ নং ওয়ার্ডের করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ ১১৪ টি পরিবারকে  ৪৫০০টাকা প্রদান কার্যক্রম উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল আমিন।


বৃহস্পতিবার(২ জুলাই) ইউরোপিয়ান সিভিল প্রটেকশন এন্ড হিউম্যানিটারিয়ান এইড অপারেশনস এর আর্থিক সহায়তায় সেভ দ্য চিলড্রেন ও সিপিডি’র নগর দুর্যোগ সহনশীলতা বৃদ্ধি প্রকল্পের আওতায় প্রাথমিক পর্যায়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এই আয়োজনে করে।

আব্দুল আমিন বলেন কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ পরিবার সমুহ প্রাপ্ত টাকায় চিকিৎসা, ক্ষুদ্র ব্যবসা পরিচালনা, নিত্য প্রয়োজনীয় পন্য সহ পরিবারের চাহিদা মোতাবেক যে কোন কাজে ব্যয় করতে পারবে, যার ফলে বর্তমান পরিস্থিতিতে পরিবারগুলোর দুর্ভোগ ও হতাশা অনেকাংশে হ্রাস পাবে।

১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বলেন, প্রাথমিক ভাবে ১৫ নং ওয়ার্ডে করোনায় ক্ষতিগ্রস্থ ৬৪ টি পরিবারকে মোবাইলের মাধ্যমে র্আর্থিক সহায়তা প্রদানে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো অনেক উপকৃত হয়েছে। প্রাপ্ত টাকায় কেউ ক্ষুদ্র ব্যবসা চালু, কেউ বাচ্চার দুধ, খাতাকলম, ঔষধসহ নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয়, দোকানের বাকি পরিশোধ এবং পরিবারের অন্যান্য জরুরি প্রয়োজনে ব্যয় করতে পারবে। এ ধরণের সহায়তার সুযোগ সৃষ্টির জন্য সিপিডি’র নগর দুর্যোগ সহনশীলতা বৃদ্ধি প্রকল্পের সাথে সংশ্লিষ্ঠ সকলকে ধন্যবাদ জানাই।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর নগর পরিকল্পনাবিদ মোঃ মঈনুল ইসলাম এর সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, ১৫ নং ওয়ার্ডের সচিব আবুল কালাম সহ উ্পকারভোগীবৃন্দ এবং নগর দুর্যোগ সহনশীলতা বৃদ্ধি প্রকল্পের নারায়ণগঞ্জ প্রতিনিধি কাজী এনামুল কবির প্রমূখ।

0