করোনা ইস্যু: বিসিক এ অপরিচিতদের প্রবেশ নিয়ন্ত্রণে রাখার নির্দেশ

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ক্ষুদ্র ও কুটি শিল্প নগরী গুলোতে অপরিচিত, শিল্পনগরীর সাথে সম্পর্কহীন, সম্প্রতি বিদেশ ফেরত ও বিদেশি নাগরিকদের প্রবেশ নিয়ন্ত্রণে রাখার নির্দেশ দিয়েছে নারায়ণগঞ্জ বিসিক। এছাড়াও স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত ও জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত ব্যক্তিদের হাসপাতালে বা কোয়ারেন্টাইনে পাঠাতে হলা হয়েছে।
রোববার (২২ মার্চ) নারায়ণগঞ্জ বিসিকের সহকারী মহাব্যবস্থাপক মিজানুর রহমান পাটোয়ারী স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হোসিয়ারী শিল্পনগরী, ফতুল্লার বিসিক, কাচঁপুর বিসিক শিল্পনগরী ও তারাবো জামদানী শিল্পনগরীর মালিক সমিতিকে ভাইরাস প্রতিরোধে কার্যক্রম গ্রহণ করার আহ্বান জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়- নারায়ণগঞ্জে বিদ্যমান শিল্প মালিকবৃন্দের অবগতির জন্য জানানো যাচ্ছে সারা দেশের ন্যায় বিসিকে নভেল করোনা ভাইরাস প্রতিরোধে কার্যক্রম গ্রহণ করেছে। কার্যক্রমের অংশ হিসেবে প্রতিটি শিল্পনগরীর প্রবেশ পথে শিল্প মালিক সমিতির সহায়তায় বিসিকের নজরদারি থাকবে। যেখানে অপরিচিত/ শিল্পনগরীর সাথে সম্পর্কহীন/সম্প্রতি বিদেশ ফেরত/বিদেশি নাগরিকদের প্রবেশ নিয়ন্ত্রণ করবে। শিল্পনগরীর বিভিন্ন শিল্প ইউনিট/কারখানায় কর্মরত সকলকে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করত প্রবেশ নিশ্চিত করতে হবে। জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত ব্যক্তিদের হাসপাতালে/কোয়ারেন্টাইনে পাঠাতে হবে। এছাড়াও বর্ণিত শিল্পনগরী সমূহে অবস্থিত সকল টয়লেট/বাথরুমসহ শিল্পনগরীর সম্পূর্ণ এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত রাখতে হবে। নভেল করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কিত ব্যানার শিল্পনগরীর মূল ফটকে স্থাপন করতে হবে। দেশে নভেল করোনা ভাইরাসের প্রতিরোধের জন্য জরুরি ভিত্তিতে বর্ণিত কার্যক্রম গ্রহণ করার জন্য সকল শিল্প মালিকদেরকে অনুরোধ করা হল।

0