করোনা ক্যালাস্টার খ্যাত না.গঞ্জকে নিয়ে পদক্ষেপ নিচ্ছে সরকার

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে জেলার করোনা সংক্রমণ কমিয়ে আনতে পদক্ষেপ নিচ্ছে সরকার।

দেশে প্রথম করোনায় আক্রান্ত হওয়া ৩জনের ২জনই ছিলেন নারায়ণগঞ্জ জেলার। প্রতিনিয়ত আক্রান্ত বেড়ে যাওয়ায় এ জেলাকে নামকরণ করা হয়েছিল করোনা ক্যালাস্টার হিসেবে। বর্তমানে নারায়ণগঞ্জসহ দেশের কয়েকটি জেলাকে করোনা সংক্রমণের ক্ষেত্রে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ৩১ মে থেকে ৪ জুন পর্যন্ত পাঁচ দিন নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়েছেন শতাধিক। আক্রান্ত কমিয়ে আনতে পদক্ষেপ নিয়েছে সরকার। এ জন্য কী করণীয় তা নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কাছে জানতে চেয়ে কর্মপন্থা ঠিক করারও নির্দেশ দেওয়া হয়েছে। সে অনুযায়ী কাজও শুরু করেছে জেলা প্রশাসন। তিন সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। শিগগিরই এই টিমের পরামর্শ অনুযায়ী কাজ শুরু হবে।

জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, নারায়ণগঞ্জে করোনা সংক্রমণ বেড়েই চলছে। সে জন্য কীভাবে এই সংক্রমণ কমিয়ে আনা যায় অথবা নিয়ন্ত্রণ করা যায় সে জন্য সরকারের উচ্চপর্যায় থেকে নির্দেশনা এসেছে। এ ক্ষেত্রে সংক্রমণ কীভাবে কমানো যাবে তা আমাদের কাছ থেকেই জানতে চাওয়া হয়েছে। এ জন্য একটি কর্মপন্থা ঠিক করতে কাজ শুরু করেছি। কর্মপন্থা ঠিক হলে সবাইকে নিয়েই কাজ শুরু করা হবে।

এলএন/এইচএস/০৬০৬-০৬

0