নারায়ণগঞ্জের কোথায় কতজন করোনায় আক্রান্ত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: করোনাভাইরাস নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় বিস্তার বাড়ছে। তবে, করোনা শনাক্ত রোগী ও মৃত্যুর ঘটনা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) এলাকায় সবচেয়ে বেশি। এর পরই রয়েছে সদর উপজেলার অবস্থা।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস থেকে দৈনিক করোনা সংক্রান্ত প্রতিবেদনে এমনই তথ্য মিলছে। তারা প্রতিদিন গত ২৪ ঘন্টার হাল নাগাদ তথ্য সংযুক্ত করে সকালে প্রকাশ করছে।

স্বাস্থ্য বিভাগের আজকের ১৬ নভেম্বর (সোমবার) দেয়া তথ্য মতে- মোট নমুনা সংগ্রহ হয়েছে ৫৩,৪৯৪ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ জন, মোট আক্রান্ত ৭ হাজার ৪১৩ জন। মোট সুস্থ ৭০১৩ জন।

এলাকা ভিত্তিক সেই তথ্যে মতে সবশেষ পরিস্থিতি-

এলাকা ১: আড়াইহাজার উপজেলা
(২টি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে এ উপজেলা। আড়াইহাজার পৌরসভা ও গোপালদী পৌরসভা। এবং সাতগ্রাম, দুপ্তারা, ব্রাহ্মন্দী, ফতেপুর, বিশনন্দী, মাহমুদপুর, হাইজাদী, উচিতপুরা, খাগকান্দা, কালাপাহাড়িয়া এই দশটি ইউনিয়ন পরিষদ আড়াইহাজার উপজেলায়।)

এলাকা ১: আড়াইহাজার উপজেলায় চব্বিশ ঘন্টায় ১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, মোট নমুনা সংগ্রহ ৩৮৪৬। পূর্বের নমুনা সংগ্রহের রিপোর্টের মতে নতুন আরও ১ জন শনাক্ত হয়েছেন, উপজেলায় মোট আক্রান্ত ৬৩৮। এ যাবত ৪ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন মোট ৬২০ জন।

এলাকা ২: বন্দর উপজেলা   
(–)
এলাকা ২:
চব্বিশ ঘন্টায় এ উপজেলায় ৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মোট নমুনা সংগ্রহ ২২৫৮। নতুন করে কারো করোনা শনাক্ত হয় নি, মোট শনাক্ত ৩৪৫ ।মৃত্যু মোট ৫ জনের। সুস্থ হয়েছে ৩১৯ জন।

 

এলাকা ৩ : এনসিসি 
(—-)
এলাকা ৩ : এনসিসি
এ এলাকায় চব্বিশ ঘন্টায় ৮৭ টি নমুনা সংগ্রহ করা হয়, মোট নমুনা সংগ্রহ ১৭,৬৩৮। নতুন করে এনসিসি এলাকায় আক্রান্ত ৬ জন। এনসিসি এলাকায় মোট আক্রান্ত ২৭৩৩। নতুন করে কারো মৃত্যুর তথ্য পাওয়া যায়নি, মোট মৃত্যু ৭৮ জনের। মোট সুস্থ হয়েছেন ২৫৪৪ জন।

 

এলাকা ৪: রূপগঞ্জ উপজেলা

(২টি পৌরসভা ও ৭টি ইউনিয়ন নিয়ে এ উপজেলা। কাঞ্চন পৌরসভা ও তারাব পৌরসভা। এবং মুড়াপাড়া, ভুলতা, গোলাকান্দাইল, দাউদপুর, রূপগঞ্জ, কায়েতপাড়া ও ভোলাব এই ৭টি ইউনিয়ন পরিষদ নিয়ে রূপগঞ্জ উপজেলা।)

চব্বিশ ঘন্টায় উপজেলায় ১১৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, মোট নমুনা সংগ্রহ ১৫,৩৮৩। নতুন করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে, মোট শনাক্ত ১৩৭৫। মৃত্যু মোট ১২ জনের। সুস্থ হয়েছেন ১৩২৩ জন।

এলাকা ৫: সদর উপজেলা
(—-)

চব্বিশ ঘন্টায় এ উপজেলায় ৬৯টি  নমুনা সংগ্রহ করা হয়েছে, মোট নমুনা সংগ্রহ ১১,১৫৮। নতুন করে শনাক্ত ২ জন, মোট শনাক্ত ১৬৪৬।মোট মৃত্যু ২৬ জনের। সুস্থ হয়েছেন ১৫৮৩ জন।

 

এলাকা ৬: সোনারগাঁও উপজেলা

(১টি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে এ উপজেলা। সোনারগাঁও পৌরসভা। এবং বৈদ্যের বাজার, মোগরাপাড়া, পিরোজপুর, শম্ভুপুরা, কাঁচপুর, সাদিপুর, নোয়াগাঁও, জামপুর, সনমান্দি ও বারদী এই দশটি ইউনিয়ন পরিষদ নিয়ে সোনারগাঁও উপজেলা।)

চব্বিশ ঘন্টায় এ উপজেলায় ১৫ জনের নমুনা সংগ্রহ হয়েছে। এ যাবৎ মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৩২১১ টি। নতুন করে আরও ৪ জনের শরীরে শনাক্ত হয়েছে, মোট আক্রান্ত ৬৭৬। মোট মৃত্যু ২৩ জনের। মোট সুস্থ ৬৭৪।

এলএন/ওআরএন-১০১৫-০৩

0
, , , , , ,