করোনা নিয়ে শামীম ওসমানের নতুন শঙ্কা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এক অচেনা নারী সিদ্ধিরগঞ্জ থেকে ফোন করলেন। জানালেন হাসবেন্ড একটা এনজিওতে চাকরি করেন। এখনও বেতন হয়নি। অথচ, স্কুলে ক্লাস না হলেও বেতন দিতে হচ্ছে, ব্যয় বেড়েছে।

আমি বললাম, আপনার জন্য আমি কি করতে পারি।

ওই নারী বললেন, আমরা মধ্যবিত্ত। আপনি কিছু দিলেও আমরা গ্রহণ করতে পারবো না।

জিজ্ঞাসা করলাম, তাহলে ফোন করেছেন কেন?

উত্তরে বললেন, দুঃখ শেয়ার করতে। আরো বললেন, ‘আপনি শুধু বলুন- কতদিন আমরা এ ভাবে থাকতে পারবো। আমাদের জন্য দোয়া করবেন।’

এ ভাবেই এক অচেনা ভদ্র মহিলার সাথে হওয়া কথোপকথনের বর্ণনা রোববার সদর উপজেলার এক অনুষ্ঠানে সাংবাদিকদের সামনে তুলে ধরেছেন সংসদ সদস্য শামীম ওসমান। দেখাতে চেয়েছেন, ওই নারীর পরিবার কি ভাবে মধ্যবিত্ত থেকে নিম্ন মধ্যবিত্ত হয়েছেন।

এ সময় শামীম ওসমান শঙ্কা প্রকাশ করে বলেন, ‘আল্লাহ যদি মাফ না করে, তাহলে সারাবিশ্বে ভয়াবহ অর্থনৈতিক মহামন্দা আসছে। সেই মন্দা কতটা ভয়াবহ হবে, সেটা আপনার-আমার কল্পনার বাহিরে। এর মধ্যেই আমাদের ওভারকাম করতে হবে। সেই পরিস্থিত মোকাবেলার জন্য বাংলাদেশের মানুষকে একজনের খুব দরকার হবে। তার সুস্থ থাকা খুব দরকার। তার হায়াৎ থাকা খুব দরকার। সেই মানুষটি হচ্ছে জাতির জনকের কন্যা শেখ হাসিনা। আপনাদের কাছে একটা ভিক্ষা চাচ্ছি, আপনারা সকলেই ওই মানুষটার জন্য দোয়া করবেন।’

এরপর আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী সাহারা খাতুন, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরুদ্দিন কামরান, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, ভাষা সৈনিক কামাল লোহানীর জন্য দোয়ার আয়োজন করা হয়। একই সাথে করোনায় সময়ে সাংবাদিক, ডাক্তার, প্রকৌশলীসহ যেসব জাতীয় বীর মৃত্যুবরণ করেছেন তাদের জন্য দোয়া করা হয়।

মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহ নিজামের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা,  জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভুঁইয়া সাজনু, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টুসহ আরো অনেকে।

 

নিউজ পড়তে ক্লিক করুন

করোনা দেখিয়েছে কে প্রকৃত ক্ষমতাবান: শামীম ওসমান

না.গঞ্জে ১ হাজার মানুষকে নগদ অর্থ ও বস্ত্র বিতরণ করলেন শামীম ওসমান

কিছু মানুষ দুঃসময়ের মধ্যেও চুরি করছে : শামীম ওসমান

 

0