করোনা-বাসের অতিরিক্ত ভাড়াও হার মানাতে পারেনি জীবিকাকে

0

লাইভ নারায়ণগঞ্জ: জীবন ও জীবিকার প্রয়োজনে দেশের অর্থনীতিকে সচল রাখতে গণপরিবহনসহ সকল অফিস-আদালত সীমিত পরিসরে চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। একইসাথে দোকান-মার্কেটও খোলার সিদ্ধান্ত গৃহিত হয়েছে বিকেল ৪টা পর্যন্ত। গণপরিবহন চালু হলেও ভাড়া বাড়ানো হয়েছে ৬০শতাংশ। কিন্তু, তারপর অতিরিক্ত ভাড়ার কাছে হার মেনেছে মানুষের দৈনন্দিন জীবনের প্রয়োজন।

১জুন (সোমবার) সকাল থেকে নারায়ণগঞ্জের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ছেড়ে যায় গুলিস্তান গামী সকল বাস। এসময় যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে ২০জন যাত্রী উঠলেও যাত্রী নামার ক্ষেত্রে ঠিক না স্বাস্থ্যবিধি। এতে করে করোনা সংক্রমণের এক মারাত্মক আশঙ্কা সৃষ্টি হয়েছে।

 

একই পরিস্থিতি দেখা গেছে নারায়ণগঞ্জের কেন্দ্রীয় লঞ্চ টার্মিনালেও। দেশের তৃতীয় বৃহত্তম এই লঞ্চ টার্মিনালে রবিবার থেকেই অভ্যন্তরীন রুটে সবগুলো লঞ্চই চলাচল শুরু করেছে। তবে প্রচন্ড ভীড়ের মধ্যে যাত্রীদের ওঠানামায় শারীরিক দূরত্ব ও শৃংখলা ভঙ্গ হচ্ছে।

বাসসহ বিভিন্ন গণপরিবহন চালক এবং যাত্রীবাহী লঞ্চ চালকদের অনেককেই মাস্ক ছাড়া দায়িত্ব পালন করতে দেখা গেছে। এ বিষয়ে জিজ্ঞেস করলে নানা অজুহাতে বিষয়টি এড়িয়ে যান তারা।

 

এলএন/এইচএস/০৬০১-১০

0