‘করোনা ভাইরাসে আতংকিত হওয়ার কিছু নেই, সচেতনতাই যথেষ্ট’

0

প্রেস বিজ্ঞপ্তি: করোনা ভাইরাস সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভাতে মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ নারায়ণগঞ্জ এর সভাপতি বদরুল হক বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমিত হওয়ার প্রধান মাধ্যম হাত ও আক্রান্ত রোগীর সংস্পর্শে। তাই সাবান বা জীবাণুনাশক জেলে বারবার হাত ধৌত করলে মোটকথা হাত জীবাণুমুক্ত রাখতে পারলে সংক্রমিত হওয়ার সম্ভাবনা অনেকাংশে কমে যায়। তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর মেয়র ও স্থানীয় সাংসদদের জনবহুল স্থান গুলিতে অস্থায়ীভাবে হলেও হাত ধৌত করার সুব্যবস্থা করে দেওয়ার জন্য অনুরোধ জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি, আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি নুরুদ্দীন আহমেদ বলেন, বিচলিত হওয়ার মতো পরিস্থিতি এখনো আমাদের দেশে হয়নি, তবে গনপরিবহন ও লোকালয়ে সাবধানতার জন্য মাস্ক ব্যবহার করা উত্তম ।

সাবধানতাই সুস্থ থাকার মূলমন্ত্র বলে অভিমত প্রকাশ করেন আমরা নারায়ণগঞ্জবাসীর সাধারণ স¤পাদক নাসিরুদ্দীন মন্টু। তিনি বলেন সঠিক পরিকল্পনা, দ্রুত ব্যবস্থা গ্রহন এবং জনগণের মধ্যে সচেতনতা ও সাবধানতা সৃষ্টি করতে পারার কারণেই করোনার উৎপত্তিস্থল খোদ চীনে এই মরণ ভাইরাসের সংক্রামণকে অনেকখানী ঠেকিয়ে দেয়া সম্ভব হয়েছে।

মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ এর সদস্য সচিব আবু হাসান টিপুর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভাতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

আজ ১৩মার্চ বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে করোনা ভাইরাস সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ নারায়ণগঞ্জ এর উদ্যোগে “আতংকিত হওয়ার কিছু নেই, সচেতনতাই যথেষ্ট” শীর্ষক আলোচনা সভা, সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিলিসহ সাবান ও লিকুইড হ্যান্ড ওয়াসে প্রতিকি এই হাত ধৌত করার কর্মসূচি পালিত হয়

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা সম্পাদক মন্ডলীর সদস্য নারীনেত্রী রাশিদা বেগম, আবুল হাসেম, আ. আজিজ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু, মাধবী প্লাজার সভাপতি মাকসুদ এলাহী, মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ নারায়ণগঞ্জ এর যুগ্ম আহবায়ক খোকন রাজ, সমাজ সেবক আপন, রনি, হালিম বেপারী, হাসান, সহিদুল, মনসুর প্রমূখ।

0