কাঁচপুরে শ্রমিকদের বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

0

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৫টা থেকে উপজেলার কাঁচপুর এলাকার সিনহা গার্মেন্টসের সামনে এ ঘটনা ঘটে। বিক্ষোভকারীরা সড়কে টায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেন। ফলে ঢাকা-সিলেট-চট্টগ্রাম মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।


অবরোধে অংশ নেওয়া শ্রমিকরা জানান, লকডাউনের সময় থেকে বেতন বকেয়া রয়েছে। সকালে তিন মাসের বকেয়া বেতন দেওয়ার কথা বলেছিল। ফলে সকাল থেকে অপেক্ষা করেছি। কিন্তু বিকেল পর্যন্ত মালিক পক্ষের কোনো সাড়া না পেয়ে অবরোধ করেছি।

এদিকে, অবরোধের কারণে বন্ধ হয়ে গেছে ঢাকা সিলেট, ঢাকা চট্টগ্রাম মহাসড়ক। এ ছাড়া ঢাকামুখী যান চলাচল বন্ধ হয়ে সড়কের চারপাশে ব্যাপক যানজট দেখা দিয়েছে। অবরোধে অংশ নেওয়া শ্রমিকদের সরিয়ে দিতে সোনারগাঁ থানা পুলিশ, শিল্প পুলিশের সদস্যরা অবস্থান নেন এবং তারা শ্রমিক ও মালিক পক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করছেন। অবরোধ তুলে নিতে বার বার অনুরোধ করে ব্যর্থ হয়েছে তারা।

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান বলেন, মালিক ও শ্রমিকদের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে। মালিক পক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান বলেন, শ্রমিকদের অবরোধের কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। পরে অবরোধ প্রত্যাহার হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

0