কানাই নগর স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের সত্যতা পাওয়া গেছে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেনের বিরুদ্ধে তদন্তে দূর্নীতি ও বিভিন্ন অনিয়ম কিছু সত্যতা পাওয়া গিয়েছে।

মঙ্গলবার( ১২ মার্চ ) বিকালে তদন্ত শেষে জেলা শিক্ষা অফিসার শরীফুল ইসলাম এ তথ্য জানান। প্রায় ১ বছর আগে কানাইনগর প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রায় দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

এবিষয়টি নিয়ে এলাকাবাসী একাধিকবার মানববন্ধন করে। মানববন্ধনে স্থানীয়বাসিন্দারা প্রধান শিক্ষক আমজাদ হোসেনের পদত্যাগের দাবীও জানিয়ে ছিলেন । মানব বন্ধনে প্রমাণ হিসেবে স্কুলের রশিদ ও ব্যাংক এ্যাকাউন্ট সহ নানা তথ্য-উপাত্ত্ব তুলে ধরেছিলেন।

পরবর্তীতে জেলা শিক্ষা অফিসার, জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশন, দুর্নীতি দমন কমিশনের সমন্বিত কার্যালয়ের উপপরিচালক, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক, এডিসি শিক্ষাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেয়া হয়। অভিযোগের ভিত্তিতে তদন্তের দায়িত্ব দেওয়া হয় জেলা শিক্ষা প্রশাসনে। মঙ্গলবার সেই দূর্নীতির বিরুদ্ধে তদন্তে গিয়েছিলো কমিটি।

এবিষয়ে তদন্তের দায়িত্বে থাকা জেলা শিক্ষা অফিসার শরীফুল ইসলাম বলেন, তদন্ত অবস্থায় কোন কথা বলা যায় না। যারা অভিযোগ কারি ছিল সরেজমিনে গিয়ে আমি তাদের সাথে কথা বলেছি। তাদের সাথে র্দীঘক্ষন কথোপকথন করে তথ্য উপাত্ত সংগ্রহ করেছি। সেই সাথে শিক্ষকদের সাথে কথা বলেছি। রিপোর্ট দাখিল না হওয়ার পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। যে অভিযোগ গুলো উঠে আসছে, তাতে এই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কিছুটা অনিয়ম পাওয়া গিয়েছে। বাকিটা রিপোর্ট দাখিল হওয়ার পরে বলা যাবে।

0

Leave a Reply

Please Login to comment
  Subscribe  
Notify of