কান ফিল্ম ফেস্টিভ্যালে না.গঞ্জের সাংবাদিক সেন্টু

লাইভ নারায়ণগঞ্জ: সিনেমার অন্তর্জাতিক উৎসব কান ফিল্ম ফেস্টিভ্যালে যোগ দিতে ফ্রান্সের প্যারিসে যাচ্ছেন নারায়ণগঞ্জের কৃতি সন্তান‌ দৈনিক ইনকিলাবের জ্যেষ্ঠ ফটো সাংবাদিক মতিউর সেন্টু। প্যারিস থেকে সমুদ্রতটের শহর কানে যাবেন তিনি। এবারের কান ফিল্ম ফেস্টিভ্যাল ৭৫ তম আয়োজন।

আন্তর্জাতিক এই উৎসবে যোগ দিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আমন্ত্রিত হন বিশিষ্টজনরা। সাংবাদিক হিসেবে কান কর্তৃপক্ষের বিশেষ আমন্ত্রণে মতিউর সেন্টু কানে যাচ্ছেন। সেখানে সমুদ্র পাড়ে বড় পর্দায় বসে তিনি উপভোগ করবেন বিশ্বের সেরা সব সিনেমা। সংগ্রহ করবেন সংবাদ এবং ছবি।

মতিউর সেন্টু বলেন, কয়েক ধাপের যাচাই বাছাইয়ের পর মিলে কানের আমন্ত্রণ। সে অনুযায়ী ফ্রান্সের কান ফিল্ম ফেস্টিভ্যালে যোগদানের সুযোগ পাওয়া যায়। এটি পেশাগত জীবনের বড় অর্জন বলে মনে করেন তিনি।

এর আগে গত নভেম্বরে সাংবাদিক মতিউর সেন্টু স্কটল্যান্ডের কপ-২৬ সম্মেলনে যোগ দেন। এছাড়া অলিম্পিক গেমসের সংবাদ এবং ছবি সংগ্রহের জন্য যুক্তরাজ্য ভ্রমণ করেন তিনি।

মতিউর সেন্টু ১৯৯৪ সাল থেকে সাংবাদিকতা পেশায় যুক্ত। তিনি জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য। এছাড়া নারায়ণগঞ্জ প্রেসক্লাব এবং বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সদস্য। তিনি নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি।