কাবাডি যেন শুধু গ্রামের মধ্যে সীমাবদ্ধ না থাকে: টিটু

0

লাইভ নারায়ণগঞ্জঃ ‘আমি বিশ্বাস করি, কাবাডি আমাদের জাতীয় খেলা, এটা যেন শুধু গ্রামের মধ্যেই সীমাবদ্ধ না থাকে। তার জন্য সব চেয়ে বেশি প্রয়োজন এটার জন্য একটা ফোকাস তৈরি করা, একটা হাইপ তৈরি করা বাংলাদেশে। যাতে আমাদের ছেলেরা দেখতে পায়, কাবাডি খেলাতেও ভবিষ্যৎ আছে। শুধু ফুটবল আর ক্রিকেট না, কাবাডি খেললেও নিজের ভবিষ্যৎ গড়া যায়। সেই জিনিসটা যদি মিডিয়ার মাধ্যমে সারা বাংলাদেশে তুলে ধরতে পারি, আমরা কাবাডিতে অনেক দূর আগাবো।’

সোমবার (৮ মার্চ) ওসমানী পৌর স্টেডিয়ামে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস মধুমতি জোন কাবাডি ফাইনাল খেলার মধ্য দিয়ে সমাপ্তি হয়েছে। অনুষ্ঠানের আয়োজক নারায়ণগঞ্জ জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ ক্লাব সভাপতি তানভীর আহমেদ টিটু এই আশাবাদ ব্যক্ত করেন।

তিনি অনুরোধ জানান, কাবাডি ফেডারেশনের সভাপতি ও সেক্রেটারি এখানে উপস্থিত আছেন। আমাদের পার্শ্ববর্তী দেশ ইন্ডিয়াতে সর্বস্তরে কাবাডি প্রতিযোগিতা হয়। সেখানে সেলিব্রেটিরাও পার্টিসিপেট করে। আমরা চাই আমাদের দেশেও বিপিএল, আইপিএল লেভেলের একটা কাবাডি প্রতিযোগিতা হোক। আমি এখানে দাঁড়িয়ে কথা দিচ্ছি। কাবাডি ফেডারেশনের সেক্রাটারি মহোদয়ের সাথে কথা বলেছি আমি। ওনার সাথে একটু আগে স্টেজে বসে কথাও হয়েছে, উনি বলেছেন উনি এই আয়োজনটি করতে ইচ্ছুক। আমি বলেছি ভবিষ্যতে যদি কাবাডির কোনো কর্পোরেট লীগ হয় আমরা নারায়ণগঞ্জ থেকে একটি দল রাখবো, আমাদের চেয়ারম্যান এতে সম্মতিও দিয়েছেন।

‘আমাদের আজকের এই অনুষ্ঠান যার স্পন্সরে আমরা এত সুন্দর করতে পেরেছি, এনায়েতনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান এখানে উপস্থিত আছেন। আমি তাকে ধন্যবাদ জানাচ্ছি। আমি আর কথা বাড়াবো না, সবাইকে অভিনন্দন জানাচ্ছি। নারায়ণগঞ্জ আমার নিজের জেলা, আজকে চ্যাম্পিয়ন হয়েছে বঙ্গবন্ধুর জেলা গোপালগঞ্জকে হারিয়ে। খেলার মধ্যে হার জিত থাকবেই। কোনো খেলাতেই দুই দল একসাথে চ্যাম্পিয়ন হয় না। মেয়েদের মধ্যে ফরিদপুর চ্যাম্পিওন হয়েছে ঢাকাকে হারিয়ে, ছেলেদের মধ্যে নারায়ণগঞ্জ চ্যাম্পিয়ন হয়েছে গোপালগঞ্জকে হারিয়ে। আমরা আগামী বছর আবার অদম্য শক্তি নিয়ে হাজির হবো, যেন আরো সুন্দর করে এই আয়োজন করতে পারি। সবাইকে ধন্যবাদ, আপনারা উপস্থিত থেকে আয়োজনকে সার্থক করেছেন।’

৫ মার্চ এ প্রতিযোগিতাটি শুরু হয়। প্রতিযোগিতার প্রথম ফাইনালে(মহিলা)মুখোমুখি হয় ফরিদপুর জেলা ও ঢাকা জেলা। খেলায় ফরিদপুর জেলা ২৪-১৭ পয়েন্টে ঢাকাকে পরাজিত করে। দ্বিতীয় ফাইনালে(পুরুষ) মুখোমুখি হয় স্বাগতিক নারায়ণগঞ্জ ও গোপালগঞ্জ জেলা। চরম উত্তেজনাপূর্ণ খেলায় নারায়ণগঞ্জ ২৬-২৩ পয়েন্টে গোপালগঞ্জকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। খেলাটি সরাসরি টি-স্পোটর্স টিভি চ্যানেলে খেলাটি সম্প্রচারিত হয়। রাতে মনোরম আতঁশবাজির মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন র‌্যাব এর মহাপরিচালক ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। বিশেষ অতিথি ছিলেন ডিআইজি ঢাকা রেঞ্জ ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, জেলা পুলিশ সুপার ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা সহ সভাপতি মোহাম্মদ জায়েদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ শামীম বেপারী, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, ক্রীড়া সংস্থার সহ সভাপতি খবির আহমেদ, এনায়েতনগর ইউপি’র চেয়ারম্যান আসাদুজ্জামান, ইউনাইটেড ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন টাপু, এজেডএম ইসমাইল বাবুল,যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির ও মোস্তফা কাওছার,সদস্য মোঃ জাকির হোসেন শাহিন,মোঃ রবিউল হোসেন,ফিরোজ মাহমুদ সামা,মোঃ আসলাম,মাহবুবুল হক উজ্জল, ডা.রকিবুল ইসলাম শ্যামল,আতাউর রহমান মিলন,আরিফ মিহির,মাহবুব হোসেন বিজন,সিরাজ উদ্দিন আহমেদ সহ ক্রড়িাবিদ ও প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ।

0