কারাগারে সেই নামধারী সাংবাদিক শুভ!

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্নোগ্রাফি আইনে আটক সেই নামধারী সাংবাদিক শুভর রিমান্ড না মঞ্জুর করেছে আদালত। একইসাথে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) সকালে সাদ্দাম হোসেন শুভকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহোসীন এর আদালত এ রিমান্ড না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেয়।

এজহার সূত্রে জানা যায়, ফতুল্লা থানার নন্দলালপুর এলাকার আলাউদ্দিন হোসেনের স্ত্রী শান্তা ইসলাম মায়না (২৪) এর অশ্লীল ছবি ফেসবুকে ছড়িয়ে দেবার হুমকি দিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করে শুভ। শুভ নিজেকে উজ্জীবিত বাংলাদেশ পত্রিকার বার্তা সম্পাদক ও অনলাইনের সাংবাদিক পরিচয় দেয়। টাকা না দিলে তার অশ্লীল ছবি সংবাদ মাধ্যমে ছড়িয়ে দিয়ে মানহানি করার হুমকি দেয়। এক পর্যায়ে শুভ টাকা না পাওয়ায় বিভিন্ন পত্রিকায় বিভিন্ন তারিখ ও সময়ে ছবি এডিট করে পত্রিকায় প্রকাশ করে যা বাদীর মান সম্মান ও সামাজিক মর্যাদাকে ক্ষুন্ন করে।

পরবর্তীতে, শান্তা ইসলাম মায়না ফতুল্লা থানায় বাদী হয়ে শুভ সহ আরো ৩ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। সেই মামলায় সোমবার (২৪ জুন) রাতে তাকে গ্রেফতার করে পুলিশ।

এ বিষয়ে কোর্ট পুলিশ হাবিবুর রহমান বলেন, গ্রেফতারকৃত আসামী শুভকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠানো হয়। তবে বিজ্ঞ আদালত আসামীর রিমান্ড না মঞ্জুর করেন।

১৪০
0