কিছু মানুষের জন্য করোনা ‘আজাব’, আর ঈমানদারদের জন্য ‘পরীক্ষা’: শামীম ওসমান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘সাড়া বিশ্বে করোনা ভাইরাস মহামারি আকাড় ধারণ করেছে। বাংলাদেশেও পরেছে এর প্রভাব। তাই মানুষের পাশে এসে দাঁড়ানোর সময় এখনই।’

শুক্রবার (২০ মার্চ) জম্মার নামাজ আদায়েকালে মাসদাইর কেন্দ্রিয় জামে মসজিদে মুসুল্লিদের উদ্দেশ্যে এ কথা বলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

তার ভাষ্য মতে, ‘যারা বৃত্তবান রয়েছেন, তাদের গরিব দুঃখিদের দিকে হাত বাড়াতে হবে। পাশে দাঁড়াতে হবে’।

শামীম ওসমান বলেন, কোন দেশের রাষ্ট্র প্রধান যদি আল্লাহ ওয়ালা হয়, সে দেশের প্রতি আল্লাহর একটা আলাদা রহমত থাকে। আমার দেখা মতে, আমি আমার জীবনে শেখ হাসিনার মতো আল্লাহ ওয়ালা মানুষ দেখিনি। আমার দৃড় বিশ্বাস, আল্লাহ রহমতে আমাদের উপর করোনা প্রভাব বেশি পড়বে না। ইমাম সাহেবের সাথে এক সুরে বলতে চাই- কিছু মানুষের জন্য করোনা ভাইরাস আজাব আর ঈমানদারদের জন্য পরীক্ষা। আল্লাহ যেন আমাদের এ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার তৌফিকদেন।

শামীম ওসমান আরও বলেন, এই নারায়ণগঞ্জে শেখ মুজিবুর রহমানের হাত ধরে আওয়ামী লীগের জন্ম হয়েছিল। তাই আমার বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী সাড়া বাংলাদেশের চাইতেও জাকজমক পূর্ণ করতে চেয়েছি। কিন্তু করোনার কারণে সকল ধরণের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। তবে, নারায়নগঞ্জে বিভিন্ন মাদ্রাসায় অলেমগন ও ছাত্ররা আল্লাহর রহমতে বঙ্গবন্ধুর জন্য ৫ হাজার ২‘শ ৭৬ বার কোরআন খতম দিয়েছে। আজকে আপনাদের কাছে আমি ভিক্ষা চাই- বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রয়াত সদস্যদের জন্য দোয়া করবেন। এছাড়াও দোয়া করবেন শেখ হাসিনা ও শেখ রেহানার জন্য। আল্লাহ যেন তাদের নেক হায়াৎ দান করেন।

এর আগে ইসদাইর কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম মাওলানা শাহ্ মো. কামরুজাম্মান মজুমদার বুলবুলি তার বয়ানে ধর্মপ্রাণ মুসল্লিসহ সমগ্র মানবজাতিকে করোনা ভাইরাস থেকে সুরক্ষা, নিরাপদ ও সতর্ক করেন। এসময় বেশি বেশি ইসলামি আমল করার আহ্বান করেন।

0