কিশোর গ্যাংয়ের সেই ৬ সদস্য সংশোধনাগারে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে গ্রেপ্তারকৃত কিশোর গ্যাংয়ের সেই ছয় সদস্যকে কিশোর অপরাধ সংশোধনাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকাল ৫ টার দিকে আদালতে উঠালে শুনানী শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আফতাবুজ্জাম এর আদালত এ নির্দেশ দেন।

কিশোর গ্যাংয়ের সদস্যরা হলেন মো. নুর হোসেন এর ছেলে মো. জুবায়ের (১৪), মৃত. আব্দুর জব্বার মুন্সীর ছেলে মো. আজিজুল হক (১২), আব্দুল মতিন গাজীর ছেলে মো. রমজান (১৪), মো. ফারুক হোসেন এর ছেলে মো. আরিফ (১২), জুলহাস এর ছেলে তুলাইফা (১২) ও মো. আমির হোসেন এর ছেলে মো. সিয়াম (১৩)।

এর আগে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৯ জানুয়ারি দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জের আটি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী ধারালো চাপাতি ও দু’টি গিয়ার সুইজযুক্ত ধারালো চাকু উদ্ধার করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জের আটি এলাকায় কোন অপরিচিত লোক আসলে তারা অস্ত্রের মুখে জিম্মি করে মূল্যবান জিনিসপত্র জোরপূর্বক ছিনিয়ে নিতো এ শিশু কিশোররা। তারা সবাই দুষ্কৃতিকারী ও কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে রাস্তা ঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও জনমনে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। তারা ১০ থেকে ১৫ জনের একটি গ্রুপ সংঘবদ্ধ হয়ে বিভিন্ন সময় সিদ্ধিরগঞ্জ ও এর আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে ত্রাস সৃষ্টি করে বিশৃঙ্খল ও অরাজক পরিস্থিতির সৃষ্টি করে আসছিল। তাদের নির্দিষ্ট কোন পেশা নেই।

এবিষয়ে কোর্ট পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান বলেন, তাদের বয়স ১২ থেকে ১৫। পরিবার থেকে এখন কোন জামিন চাওয়া হয়নি বিধায় বিজ্ঞ আদালত কিশোর সংশোধনাগারে প্রেরণের আদেশ দিয়েছে।

0