কুমিল্লার ঐতিহ্যবাহী নৌকাবাইচ, প্রথমস্থান পেলেন না.গঞ্জের কলিমুল্লাহ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কুমিল্লার মেঘনা ও কাঁঠালিয়া নদীর মোহনায় অনুষ্ঠিত ঐতিহ্যবাহী নৌকাবাইচ এ প্রথম স্থান লাভ করেছে নারায়ণগঞ্জের কলিমুল্লাহ সরকার। সে আড়াইহাজার উপজেলার গোপালদী গ্রামের বাসিন্দা।


শুক্রবার (২৮ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এই প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় আরও অংশগ্রহন করে, কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, মুন্সীগঞ্জ, ও নরসিংদী জেলাসহ শতাধিক নৌযান।

টানটান উত্তেজনা ও উৎসবমুখর পরিবেশে বিভিন্ন বয়সের হাজারো নারী-পুরুষ প্রতিযোগিতা  দেখে আনন্দ উপভোগ করেন। আশপাশের কয়েকটি জেলার বিভিন্ন উপজেলার মানুষও আসেন প্রতিযোগিতা দেখতে। ট্রলারে, স্পিডবোটে চড়ে, গাছের মাথায় বা বাড়ির ছাদে উঠে যে যেমনি পারেন এ প্রতিযোগিতা দেখেন।

প্রতিযোগিতাটি স্থানীয় সোনাকান্দা থেকে শুরু হয়ে রামপুর এসে শেষ হয়। মেঘনা ও কাঁঠালিয়া নদীর প্রায় ২ কি.মি. এর মধ্যে ছোট-বড়-মাঝারি তিনটি ইভেনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতি বছরের মতো এবারও গাজী ফাউন্ডেশনের উদ্যোগে এ নৌকাবাইচ হয়।

প্রতিযোগিতায় প্রথম বিজয়ী নারায়ণগঞ্জের সরকার পান ওয়ালটন ফ্রিজ, দ্বিতীয় বিজয়ী মেঘনার হরিপুর গ্রামের সোহেল পান এলইডি টিভি আর তৃতীয় বিজয়ী মেঘনার হরিপুর গ্রামের হাসান আলী পান মোবাইল ফোন।

0