কুরবানিকে নিরুৎসাহিত করতে চায় তাদের ব্যাপারে সাবধান: ইসলামী আন্দোলন

0

লাইভ নারায়ণগঞ্জ: ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের মাসিক নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে সংগঠনটির মহানগর সেক্রেটারি সুলতান মাহমুদের সঞ্চালনায় এবং নগর সভাপতি মুহাম্মাদ নুর হোসেনের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে নেতৃবৃন্দ ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহতারাম আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই’র উদ্ধৃতি দিয়ে বলেন, কুরবানি হচ্ছে ইসলামের অন্যতম একটি গুরুত্বর্পূণ ইবাদত। হযরত ইব্রাহিম আ. এর অন্যতম স্মৃতিবিজরিত এবং গুরুত্বর্পূণ ত্যাগ ও কুরবানী মহিমান্বিত একটি ইবাদত। কুরবানী সাধারণ দান-সাদাকার মত কোন বিধান নয় এবং কুরবানীর বিকল্পও কিছু নেই। যারা করোনাসহ বিভিন্ন সমস্যার কথা বলে ইসলামের একটি গুরুত্বর্পূণ আমল কুরবানিকে নিরুৎসাহিত করতে চায় তাদের ব্যাপারে সবাইকে সাবধান থাকতে হবে। যাদের ওপর কুরবানি ওয়াজিব তাদরেকে আসন্ন ঈদুল আযহায় যথাযথভাবে পশু কুরবানি দিতে হবে।

উক্ত বৈঠকে আরও উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের অন্যতম সদস্য ও সাবেক মেয়র প্রার্থী বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি মাসুম বিল্লাহ, নগর সহ সভাপতি মুহাম্মাদ শাহাদাত হোসেন, জয়েন্ট সেক্রেটারি ডা. সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা শামসুল আলম, সহ সাংগঠনিক হাসান আলী, প্রচার সম্পাদক মুহা. বিলাল হোসাইন খান, দফতর সম্পাদক ডা. মিজানুর রহমান,সহ দফতর সম্পাদক মুহা.ওবায়দুল্লাহ, অর্থ সম্পাদক মাও.আমির হোসেন,সহ অর্থ মীর মোসাদ্দেক আহমেদ,প্রশিক্ষণ সম্পাদক মুফতি সাইফুল ইসলাম ,ছাত্র ও যুব সম্পাদক মুহা.ওমর ফারুক,কৃষি ও শ্রম সম্পাদক মুহা.ফারুক হাওলাদার,আইন সম্পাদক মুহা.ইমাম হোসেন,মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক মুহা. কাউছার মাস্টার।

বৈঠক শেষে করোনা আক্রান্তদের সুস্থতা কামনায় দোয়া করা হয় এবং মৃতদের দাফন-কাফন ও সৎকারে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের দাফন-কাফন টিমকে সর্বদা প্রস্তুত থাকার জন্য অনুরোধ করা হয়।

0