কুষ্ঠ নির্মূলে না.গঞ্জে বিনামূল্যে চিকিৎসা: সিভিল সার্জন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কুষ্ঠ নির্মূল করতে বিনামূল্যে চিকিৎসা ও পরীক্ষার ব্যবস্থা করেছে সরকার। তাই সকল কুষ্ঠ রোগীরা চিকিৎসার আওতায় আসুন, সুস্থ্য থাকুন।

রোববার (২৬ জানুয়ারি) সকাল ১০ টার দিকে বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এ কথা বলেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। এর আগে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

এবার দিবসটির প্রতিবাধ্য ‘প্রতিবন্ধিতা ও বৈষম্যহীন স্বদেশ কুষ্ঠমুক্ত হোক, আমাদের বাংলাদেশ’।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন লেপ্রসী মিশনের ডিএলসিপি মিসেস সবিতা মিস্ত্রী, ডিসিবি আর প্রদ্যুৎ সরকার, নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিসার ডা. শিল্পী আক্তার, মেডিকেল অফিসার ডা. সাখাওয়াত হোসেন, জেলা স্বাথ্য তত্বাবধায়ক স্বপ্ন কুমার দেবনাথ সহ আরও অনেকে।

ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, আমরা চাই এদেশ থেকে কুষ্ঠত্ব র্নিমূল করতে। আমাদের লক্ষ্য সমাজে যেন কোন কুষ্ঠ রোগী না থাকে। বাংলাদেশ থেকে কুষ্ঠমুক্ত করার জন্য সরকার বিনামূল্যে চিকিৎসা, বিনামূল্যে পরীক্ষার ব্যবস্থা করেছে। আপনারা যারা কুষ্ঠ রোগী আছেন, নিজেরাও চিকিৎসা নিবেন সাথে আপনাদের পরিবার-পরিজনের কেউ কুষ্ঠ রোগী হয়ে থাকে। তাদেরও চিকিৎসা নিতে পরার্মশ দিবেন। এ ভাবে সকলকে যদি চিকিৎসাধীন আওয়াতায় আনা যায়। তাহলে এক সময় এ রোগটা থেকে মুক্তি পাওয়া যাবে। তাই সকলে কুষ্ঠমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের সহায়তা করবেন।

দিবসটি উদযাপনে সার্বিক তত্বাবধায়ণ করেন নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিসের প্রোগ্রাম অর্গানাইজার আলতাফ হোসেন।

0