কেবল ছাড়া টিভি দেখা যাবে ‘আকাশ ডিটিএইচ’ সেবায়, ১৯ মে থেকে না.গঞ্জে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দেশে প্রথমবারের মতো কেবল ছাড়া টিভি দেখার সুবিধা আনছে ‘আকাশ ডিটিএইচ’। বিশ্বমানের ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) নিয়ে এসেছে বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেড। এ সেবা ‘আকাশ’ ব্র্যান্ড নামে বাজারজাত করা হবে।

বৃহস্পতিবার (১৬ মে) রাজধানীর গুলশানের একটি হোটেলে ডিটিএইচ সেবা আকাশের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। আগামী ১৯ মে থেকে নারায়ণগঞ্জ জেলায় আকাশ ডিটিএইএচ বাণিজ্যিকভাবে পাওয়া যাবে।

দেশে অনেক আধুনিক টিভি থাকলেও দর্শকরা ডিটিএইচ প্রযুক্তি সেবা গ্রহণের অবাধ স্বাধীনতা পাননি। দেশের প্রথম এবং একমাত্র আইনসম্মত ডিটিএইচ অপারেটর আকাশ। এটি পে-টিভি শিল্পের সনাতন ধারা পরিবর্তন এবং অনন্য এক উচ্চতায় নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।

আকাশ ডিটিএইচর এককালীন সংযোগ খরচ ছয় হাজার ৪৯৯ টাকা। সংযোগ সামগ্রীর মধ্যে রয়েছে অত্যাধুনিক এইচডি সেট টপ বক্স, গ্রাহকবান্ধব ও বহুমুখী ব্যবহার উপযোগী রিমোট কন্ট্রোল, তাপ ও বৃষ্টি প্রতিরোধী ইউনিভার্সাল কেইউ ব্যান্ড ডিশ এবং অন্যান্য অ্যাক্সেসরিজ। সীমিত সময়ের জন্য বিনামূল্যে ইনস্টলেশন এবং এক মাসের সাবস্ক্রিপশন পাওয়া যাবে। এছাড়া সার্বক্ষণিক ২৪/৭ গ্রাহক সেবার জন্য কল সেন্টার এবং পেশাদার ইনস্টলেশন ও বিক্রয় পরবর্তী সেবা নিশ্চিত করবে আকাশ।

বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেডের পক্ষ থেকে জানানো হয়, বিশ্বব্যাপী পে-টিভি শিল্পে ডিটিএইচ একটি উচ্চতর প্রযুক্তি। দেশের দর্শকদের প্রয়োজন মেটাতে দেশি-বিদেশি জনপ্রিয় চ্যানেল সম্প্রচারের বড় সংগ্রহ এনেছে আকাশ, যা টিভি দেখার স্বাদ ও অভিজ্ঞতা বদলে দেবে।

সর্বোচ্চ মানের ছবি ও শব্দের নিশ্চয়তা এবং শতাধিক চ্যানেল দিয়ে সেবা চালু করেছে আকাশ ডিটিএইচ। ভ্যাটসহ মাসিক ৩৯৯ টাকায় এ সেবা উপভোগ করতে পারবেন গ্রাহকরা। শিগগিরই আরও নতুন চ্যানেল এবং ভিডিও অন ডিমান্ড ও প্রোগ্রাম রেকর্ডিংয়ের মত নতুন সেবা-ফিচার যুক্ত করা হবে। বিদ্যমান ফিচারগুলোর মধ্যে রয়েছে প্রোগ্রাম রিমাইন্ডার, ফেভারিট প্রোগ্রাম লিস্টিং, প্যারেন্টাল কন্ট্রোল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং বেক্সিমকো কমিউনিকেশন্সের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান, বেক্সিমকো কমিউনিকেশন্সের চেয়ারম্যান শায়ান এফ রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডিএস ফায়সাল হায়দার প্রমুখ।

৩২২
0