কোটি টাকার চেক: বিএনপির দাবী ‘প্রলুব্ধ’ করার চেষ্টা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দুই সপ্তাহ পর নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরি পরিষদ নির্বাচন; এমন পরিস্থিতিতে আওয়ামীপন্থি আইনজীবীদের হাতে ‘কোটি টাকার অনুদানের চেক’ তুলে দেয়াকে পরিকল্পিত চক্রান্তের অংশ বলে মনে করছেন বিএনপির আইনজীবীরা। তাদের ভাষ্য মতে, সাধারণ ভোটারদের প্রলুব্ধ করার প্রয়াস থেকে এই অনুদান। তবে, ব্যাপারটিকে এড়িয়ে গেছেন আওয়ামীপন্থী আইনজীবীরা।

২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি ভবন নির্মানের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। এসময় এমপি সেলিম ওসমান ৩ কোটি টাকা ভবনের জন্য বরাদ্ধ ঘোষণা করেন। একই সাথে আইনমন্ত্রী ১ কোটি, পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী আরও ১ কোটি টাকা অনুদানের ঘোষণা দেন। যার পরিপেক্ষিতে আইনজীবীদের স্বপ্নের বার ভবন নির্মাণে ২০১৯ সালে ২ কোটি টাকার চেক দিয়েছিলেন। তিনি বাকি ১ কোটি টাকার চেক আজ তুলে দিলেন আওয়ামীপন্থী আইনজীবীদের হাতে।

 

দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নব ভবন নির্মাণের জন্য ভবন পরিদর্শন করতে এসে সেলিম ওসমান অ্যাড. হাসান ফেরদৌস জুয়েল ও অ্যাড. মোহসিন মিয়ার হাতে ১ কোটি টাকার একটি চেক তুলে দেন।

এ ব্যাপারে বিএনপিপন্থী আইনজীবী অ্যাড. হামিদ খান ভাষানী বলেন, যারা দানবীর তাদের ধন্যবাদ জানাই অন্তর থেকে। কিন্তু নির্বাচনের পরিস্থিত পরিবর্তন করতে পরিকল্পিতভাবে এ চেক হাতিয়ার হয়েছে। ৯২২ টি ভোটারের মধ্যে ১০০ জন ভোটার রয়েছে চালাক। যাদের ৬টা চোখ আর বুদ্ধি হলো ৯টা। আর অধিকাংশই সহজ সরল ভোটার। তাদের উন্নয়নের প্রলোভন দেখিয়ে ভোট হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যেই ১ কোটি টার চেক দেওয়া হয়েছে।

মহানগর বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. মো. মোস্তাক আহাম্মেদ বলেন, নির্বাচনের পরে দিতো কিংবা আগে দিতো। এ দান পরিকল্পত। এর পিছনে রয়েছে সহজ সরল আইনজীবীদের হাতিয়ে নেওয়ার উদ্দেশ্য।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সেক্রেটারি অ্যাড. রানা বলেন, এখন ১ কোটি টাকার চেক দেওয়ার কারণ সবাই ভালো করে জানেন। আইনজীবীরা ভালো করেই জানে এর পিছনে মূল্য রহস্য কিংবা উদ্দেশ্য কী।

এ সময় সেলিম ওসামানের ১ কোটি টাকার চেক প্রদানের বিষয়ে অ্যাড. হাসান ফেরদৌস জুয়েল ও মো. মহোসীন মিয়ার কাছে জানতে চাইলে তারা কাজের ব্যস্ততার অজুহাতে এড়িয়ে গেছেন।

প্রসঙ্গত, আগামী ২৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০২০-২০২১ বর্ষের নির্বাচন। ১৬ জানুয়ারি প্রার্থীদের যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পারবে ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত। আর চূড়ান্ত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ২০ জানুয়ারি।

 

সেলিম ওসমানের এক কোটি টাকার চেক আইনজীবীদের হাতে

0