কোন কোম্পানী ভেজাল ঔষধ ফেরত না নিলে জানাবেন: জেলা ড্রাগ সুপার

0

সোনারগাঁ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয় নতুন সেবা হসপিটালে নকল ও ভেজাল ও মেয়াদ উত্তীর্র্ণ ঔষধের বিষয়ে গনসচেতনতা মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) সকাল ১১ টায় মোগরাপাড়া চৌরাস্তায় এ সবা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সোনারগাঁও উপজেলার সভাপতি মো. মনিরুল ইসলামের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ড্রাগ সুপার মো. ইকবাল হোসেন। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির নারায়ণগঞ্জ জেলার সভাপতি আলহাজ মো. শাহজান খান।

এ সময় প্রধান অতিথি বলেন, নকল ভেজাল ও মেয়াদ উত্তীর্র্ণ ঔষধ আপনারা আপনাদের কোন প্রতিষ্ঠানে রাখবেন না। আপনারা যারা সেবা মূলক প্রতিষ্ঠান হিসাবে মানুষের সেবা করছেন, সে সেবায় যেন কোন রকম কোন ভুল ত্রুটি না থাকে। বাংলাদেশ সরকার আপনাদের সেবা মূলক প্রতিষ্ঠানের পাশে থাকবে এবং মেয়াদ উত্তীর্ণ কোন ঔষদ যদি কোন কোম্পানী নিতে অনাগ্রহী হয় তাহলে নারায়ণগঞ্জ জেলা ড্রাগ সুপার বরাবর আবেদন করিবেন। তার পরিপেক্ষিতে আপনাদের পক্ষে হয়ে সরকারি ভাবে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। সেই সাথে আপনাদের কাছে আমার বিনয় অনুরোধ থাকিবে, নকল ও ভেজাল কোন রকমের কোন ঔষধ আপনাদের সেবা মূলক প্রতিষ্ঠানে বিক্রয় করিবেন না।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ড্রাগ সমিতির সাধারণ সম্পাদক আবু হানিফ, সহ সভাপতি মো. লিটুল, সহসভাপতি মোসলে উদ্দিন মিয়া,কোষা দক্ষ মো. হানিফ, নির্বাহী সদস্য সাংবাদিক মাসুম মাহমুদ, আতিকুর রহমান, জগদীস বাবু ও শাহজালাল প্রমুখ।

0