ক্ষমতা কুক্ষিগতের জন্য আদালতপাড়ায় বিশৃঙ্খলা সৃষ্টি: এ্যাড. মাসুম

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আমরা একটি সুষ্ঠু ও ভালো নির্বাচন চাই। কিন্তু কিছু মানুষ ক্ষমতা কুক্ষিগত করার জন্য বিভিন্ন পায়তারা করছে। আদালতপাড়ায় বিশৃঙ্খলা সৃষ্টি করছে।
রোববার (১২ জানুয়ারি) দুপুরের দিকে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় তাৎক্ষণিকভাবে সংবাদ সম্মেলনে এ কথা জনান সিনিয়র আইনজীবী এ্যাড. মাহবুবুর রহমান মাসুম।

তিনি বলেন, আমরা ব্যাপক ভাবে সাধারণ আইনজীবীদের স্বাক্ষর নিচ্ছি এবং আবেদন করবো, অবিলম্বে সাধারণ সভা ডাকা হোক এবং সবার মতামত নিয়ে একটা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করা হোক। কারণ, এই নির্বাচন কমিশন আমরা বর্জন করবো এবং নির্বাচন কমিশন আমাদের কাছে গ্রহণযোগ্য না, বিতর্কিত নির্বাচন কমিশন। আমরা ভালো নির্বাচন কমিশন চাই। যাদের মাধ্যমে উৎসব মুখর পরিবেশে এই নির্বাচন সম্পন্ন হবে। যারা ভোট দেবে, তাদের ভোটে নির্বাচিতদের মাধ্যমে আগামী এক বছর এই সমিতি পরিচালিত হবে।

গত বৃহস্পতিবার জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভায় আসন্ন নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশনার হিসেবে এ্যাড. আখতার হোসেনের নাম ঘোষণা করেন সভাপতি এ্যাড. হাসান ফেরদৌস জুয়েল। সাথে সাথেই এর বিরোধীতা করেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের একটি অংশ। এতে সভাস্থলে হৈ-চৈ ও উত্তেজনার সৃষ্টি হয়। পরে নির্বাচন কমিশনের অন্য কারও নাম ঘোষণা না করেই সভাস্থল ত্যাগ করেন সভাপতি হাসান ফেরদৌস জুয়েল এবং তাঁর অনুসারীরা। কিছু আইনজীবী বেরিয়ে গেলে সভা পন্ড হয়ে যায়।

পরে আখতার কমিশন বাতিলের দাবিতে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল করে বিএনপি ও আওয়ামী লীগপন্থী আইনজীবীদের একটি অংশ।

সপ্তাহের প্রথম কার্যদিবস (রোববার) সকাল থেকেই আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে আদালতপাড়ায় উত্তেজনা দেখা দিয়েছে।

এদিকে, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজামসহ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আদালত পাড়ায় অবস্থান করলে পরিস্থিতি আরো ঘোলাটে হয়। এ নিয়ে চলে সাড়া দিনই উত্তেজনা।

0