ক্ষারযুক্ত সাবান থেকে বিরত থাকুন: সিদ্ধিরগঞ্জ ওসি

0

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ: প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে নিয়মিত বিবৃতিতে হাত ধোয়ার পরামর্শ দিচ্ছেন জাতিসংঘের বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। সেই পরামর্শ অনুযায়ী নানাবিধ কর্মসূচি চালু করেছে সরকার। তারই ধারাবাহিকতায় করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে, পরিষ্কার-পরিচ্ছন্নতার মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির লক্ষে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুল ফারুক মসজিদে জুমআ নামাজে মুসল্লিদের উদ্দেশ্যে দিক নির্দেশনা দিয়েছেন।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে আদমজী বাস স্ট্যান্ড জামে মসজিদে জুমআর নামাজে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য দিয়ে তাদেরকে সচেতনতার লক্ষে উদ্বুদ্ধ করে।

ওসি কামরুল ফারুক বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা দিনদিন বেড়েই যাচ্ছে। করোনা আতঙ্ক কাটাতে বিভিন্ন ধরনের নিয়ম মেনে চলতে বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এর মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হয়েছে হাত-পা ধোয়ার বিষয়টি। কারন বাইরে থেকে ঘুরে এসে অন্তত হাতের কনুই ও পায়ের হাঁটু পর্যন্ত পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। তিনি হাত ধোয়ার জন্য সাবান ব্যবহার করার পরামর্শ দেন। তবে অতিরিক্ত ক্ষারযুক্ত সাবান ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে সবাইকে। ইথাইল অ্যালকোহল দিয়ে বানানো হ্যান্ডওয়াশ বা সাবান দিয়ে হাত-পা ধুলে কার্যকর বলে মনে করেন ওসি।

তিনি আরো জানান, শুধু হাত ধোয়ার সাথে সাথে সবাইকে বিশুদ্ধ পানি পান করার জন্য আহ্বান জানিয়ে সবাইকে জনসমাগম থেকে এড়িয়ে চলার পরামর্শ দেন।

0