খাদ্য থেকে নবজাতক জন্মে সহায়তা, সর্বত্রই দিনার উদারতা

0

লাইভ নারায়ণগঞ্জ: করোনা ভাইরাসের সংক্রমণরোধে নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। সেই থেকে অনেকেই ঘরেবন্দী রয়েছেন। কর্মহীন হয়ে পড়েছেন অনেকেই, নানা ধরনের দুঃখ-কষ্টকে সঙ্গী করেই অসহায় মানবেতর জীবন-যাপন করছেন নারায়ণগঞ্জের অনেক বাসিন্দারা। সেই অসহায় মানুষগুলোর পাশে সরকারি কিংবা নিজ উদ্যোগে ত্রাণ ও খাদ্যসামগ্রী বিতরণ করে যাচ্ছেন নারায়ণগঞ্জের একজন নারী জনপ্রতিনিধি। শুধু নিয়মমাফিক কার্যক্রম করেই তিনি বসে থাকেননি, যখনই শুনতে পেয়েছেন কোন অসহায় মানুষের আর্তনাত সেখানেই ছুটে গিয়েছেন তিনি। লকডাউনের ও করোনা ভাইরাসের সংক্রমণের এই মুহূর্তেও একাধিক গর্ভবতী মায়ের যন্ত্রণা শুনে নিরবে থাকতে পারেননি, ডেলিভারি এবং জন্ম পরবর্তী দায়িত্বও নিয়েছেন তিনি। সাধারণের মধ্যেও অসাধারণ হয়ে উঠা এই নারী হলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর এবং নারায়ণগঞ্জ মহিলা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আয়শা আক্তার দিনা।

আয়শা আক্তার দিনা জানান, এ যাবত সিটি কর্পোরেশনের এবং সরকারিভাবে প্রাপ্ত প্রায় ২হাজার ১১৫পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছেন তিনি। এছাড়াও, ব্যক্তিগত উদ্যোগে খাদ্যসামগ্রী দিয়েছেন ১হাজার ৫০০পরিবারের মাঝে। প্রায় ৯০টি শিশুর মাঝে শিশুখাদ্যও বিতরণ করা হয়েছে। একইসাথে মডেল ও আরকে গ্রুপ থেকে প্রাপ্ত ২০০প্যাকেট খাদ্যও বিতরণ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৭ মে (রোববার) স্বামী চলে যাওয়া এক অসহায় গভবর্তীর সন্তানের দায়িত্ব নিয়েছেন কাউন্সিলর দিনা। একইসাথে, গত ৭ মে এবং ১৪মে কাউন্সিলর দিনার সহায়তায় আরও দুটি নবজাতকের জন্ম হয়। সর্ব মহলে ব্যাপক আলোচিত হয় ওই ঘটনা দুটি।

 

 

এলএন/এইচএস/০৫২২-২২

0