খানপুরে ৪ তলা ভবন হেলে পড়া আতঙ্ক!

0

লাইভ নারায়ণগঞ্জ: নগরীর খানপুরের একটি ৪তলা ভবন অপর একটি ভবনে পাশে হেলে পড়ার ঘটনায় বাড়িটির চারপাশের বসবাসকারীদের মাঝে আতঙ্ক কাজ করছে। ইতমধ্যে ওই ভবন এবং এর পশ্চিম পাশের অপর ভবনটি থেকে বসবাসকারীদের নিরাপত্তার কারনে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। তবে, ভবন হেলে পড়ার বিষয়টি নিশ্চয়তা দিতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তারা জানিয়েছেন, পরীক্ষা না করে কিছু বলা যাচ্ছে না।

শুক্রবার সন্ধ্যা থেকে খানপুর ব্রাঞ্চ রোড এলাকায় এঘটনা বিরাজ করছে। ওই এলাকার বাসেদ চেয়ারম্যানের ভাই মরহুম কামলেক মিয়ার বাড়ীর ভবনটি হেলে পড়ে পাশের ভুইয়া ভিলার উপর। ভুইয়া ভিলাটি মো. হারুন অর রশিদ ভুইয়ার। দুটি ভবনের সকল বাসিন্দাদের নামিয়ে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, ভুইয়া ভিলার পূর্ব পাশের ৪তলা ভবনটির নিচের অংশের সাথে যথেষ্ট ফাকা থাকলেও উপরের একটি অংশ মিলে গেছে। আর তাতে অনেকটাই হেলে পড়ার মতো অবস্থা দেখা দিয়েছে। তবে, এঘটনায় কোন রকম হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন এলাকাবাসী।

রাত সাড়ে ১১টার সময় হাজিগঞ্জ ফায়ার সাভির্সের একটি দল ভবনটি পরির্দশন করে দুটি বাড়ির মালিকদের প্রয়োজনীয় নির্দেশ দিয়ে যান। হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মকর্তা হাফিজুর লাইভ নারায়ণগঞ্জকে জানান, আপাত উভয় বাড়ির গেইট তালা লাগানো। ভবন দুটির বসবাসকারীরা নেমে গেছে। বাড়ির মালিকদের বলা হয়েছে পরীক্ষা করারনোর জন্য। বিল্ডিং সর্ম্পকে ইঞ্জিনিয়ারদের পরামর্শ মোতাবেক পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।

ওই ঘটনার পর নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ এলাকাটি পরিদর্শন করে গেছেন।

0