খানপুর হাসপাতালে ৫ কোটি টাকা ব্যয়ে নতুন ভবন হ‌বে

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ ৩০০শয্যা হাসপাতালের(খানপুর) জরাজীর্ন টিনসেডটি ভেঙ্গে নতুন একটি ভবন নির্মাণের পরিকল্পনা নিয়েছেন হাসপাতালটির স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি একেএম সেলিম ওসমান।

বুধবার বিকেলে হাসপাতাল পরিদর্শনে এসে এ কথা বলেন সেলিম ওসমান।

৮জুলাই সেলিম ওসমানের পক্ষ থেকে লাইভ নারায়ণগঞ্জকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এসময় সেলিম ওসমান বলেন, খানপুর ৩০০ শয্যা হাসপাতালটি ৫০০ শয্যায় উন্নীত করতে হাসপাতালের একটি অংশ ভেঙ্গে দিয়ে উন্নয়নের কাজ শুরু করা হয়েছে। যা বর্তমানে বিভিন্ন জটিলতায় কাজ আটকে রয়েছে। অপরদিকে হাসপাতালটিও এখন আর কাগজে ৩০০ শয্যা থাকলেও, বাস্তবে সেটি ১৫০ শয্যা হয়ে গেছে। যেখানে সম্পূর্ণ করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

সেলিম ওসমান আরও বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি সরকারের কাছ থেকে অনুমোদন পেলে আমরা ব্যবসায়ীদের কাছ থেকে সহযোগীতা নিয়ে হাসপাতালের পেছনের অংশে জরাজীর্ন টিনসেটটির জায়গা নতুন একটি ভবন তৈরি করবো। সেখানে করোনা ব্যতিত অন্তত ১৫০ শয্যায় সাধারণ সকল রোগীদের জন্য চিকিৎসার ব্যবস্থা করা হবে। যার আনুমানিক ব্যয় হবে ৫ কোটি টাকা। যেখানে ইতোমধ্যে বিভিন্ন ব্যবসায়ীদের সহযোগীতায় ২ কোটি টাকা তহবিল গঠন করা হয়েছে। এছাড়াও আরো ২ কোটি টাকার দেওয়ার প্রতিশ্রুতি পেয়েছি। সরকারী অনুমোদন পেলে নারায়ণগঞেজ্র মানুষের সুস্বাস্থ্য রক্ষার জন্য এ ভবনের কাজ ধরা হবে। পরবর্তীতে যখন হাসপাতাটি ৫০০ শয্যা হবে তখন সেটি মেডিকেল কলেজে রূপান্তরিত করতে এই ভবনটি ভূমিকা রাখবে। সরকারী অনুমোদন পেলে যা আগামী ডিসেম্বর মাসের মধ্যে সম্পন্ন করা সম্ভব।

এসময় উপস্থিত ছিলেন- হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার গৌতম রায়, সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু, ইঞ্জিনিয়ার নাজমুল হাসান ও তার সহকর্মীবৃন্দ।

0