খাবার নিয়ে বিপাকে করোনা হাসপাতালের ডাক্তাররা, সহযোগীতায় সেলিম ওসমান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের করোনা হাসপাতালের (খানপুর হাসপাতাল) রোগী, চিকিৎসক-নার্সদের ৩ বেলা খাবারের দায়িত্ব নিয়েছে সংসদ সদস্য সেলিম ওসমান। এতে করোনা পরিস্থিতির মধ্যে খাবার নিয়ে কর্তৃপক্ষের চিন্তায় অবসান ঘটেছে।

বুধবার (১ জুলাই) থেকে তাদের খাবারের দায়িত্ব নেওয়া হয়।

জানা গেছে, দীর্ঘদিন যাবতই নারায়ণগঞ্জ ৩০০শয্যা হাসপাতালে (খানপুর) খাবার টেন্ডারের মাধ্যমে দেওয়া হতো। গত ৩০ জুন ছিল টেন্ডারে নেওয়া খাবার বিতরণের শেষ দিন। তাই করোনা পরিস্থিতির মধ্যে চিকিৎসক, নার্স ও রোগীদের খাবার নিয়ে ব্যাপক চিন্তায় পরেছিল কর্তৃপক্ষ। সেই চিন্তার অবসান ঘটালেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একে এম সেলিম ওসমান।

হাসপাতাল সূত্রে জানা যায়, করোনা হাসপাতালের ডাক্তার, নার্স ও ওয়ার্ড বয়সহ ১৬৫ জন ও ৩৩ জন রোগীকে বুধবার সকালে রুটি (৩০০ গ্রাম), কলা (১পিছ), সিদ্ধ ডিম (১ পিছ), তরল দুধ (২৫০ গ্রাম), আপেল (১পিছ) ও চিনি (৩০ গ্রাম) দেয়া হয়। দুপুরে ভাত, কৈ মাছ (১পিছ), সবজি ও ডাল দেওয়া হয়েছে। অপরদিকে রাতে ভাত, মুরগী কর্ক/দেশি (১ পিছ), সবজি ও ডাল দেয়া হবে।

তিন বেলা উন্নতমানের খাবারগুলো করোনা হাসপাতালের পক্ষ থেকে গ্রহণ করেছেন- হাসপাতালের প্রধান সহকারী নাসরিন সুলতানা, অফিস সহকারী সোহেল রানা, কিচেন কর্মকর্তা মাহবুবুর আলম ও কিচেন সহকারী মনির হোসেন।

এ ব্যাপারে লাইভ নারায়ণগঞ্জকে হাসপাতালটির তত্বাবধায়ক ডা. গৌতম রায় বলেন, হাসপাতালে খাবারের বর্তমানে টেন্ডারের দায়িত্ব প্রাপ্তরা কেউ নেই। তাই, ডাক্তার-নার্স ও করোনা রোগীদের জন্য তিন বেলা উন্নতমানের খাবারের ব্যবস্থা করেছেন এমপি সেলিম ওসমান।

0