খালেদা জিয়ার মুক্তির ইস্যুতে কাউন্সিলর দিনার নেতৃত্বে মশাল মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার অসুস্থতা এবং তাকে বিদেশে নেয়ার দাবিতে নারায়ণগঞ্জে নারী নেতৃত্বে ইতিহাসের প্রথম মশাল মিছিল করেছে জাতীয়তাবাদী মহিলা দল।


নারায়ণগঞ্জ মহানগরের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক ও সংরক্ষিত নারী কাউন্সিলর আয়শা আক্তার দিনার উদ্যোগে সোমবার (২৯ নভেম্বর) রাত ৮টার দিকে নবাব সলিমুল্লাহ সড়কের মিশনপাড়া থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

এসময় তাঁদের স্লোগান ছিল ‘মহিলা দলের একশন, ডায়রেক্ট একশন’, ‘ভয় করি না বুলেট বোমা, আমরা সবাই জিয়ার সেনা’, ‘গুলি করলে আমায় কর, আমার মাকে মুক্তি কর’, ‘খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’। স্লোগান দিতে দিতে ডনচেম্বার হয়ে অর্ধশতাধিক নারী হাতে মশাল নিয়ে খানপুর ৩শয্যা হাসপাতাল পর্যন্ত গিয়ে বিক্ষোভটি শেষ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর জাতীয়তাবাদী মহিলা দলের সাংগঠনিক সম্পাদক লিলি আহমেদ, সহ সাধারণ সম্পাদক নাজমা, সহ সাংগঠনিক সম্পাদক দিপালি বেগম, সমাজ সেবা বিষয়ক সম্পাদক মিনু আক্তারসহ অন্যান্য মহানগর মহিলা দলের নেতৃবৃন্দ।

মশাল মিছিল শেষে মহানগর জাতীয়তাবাদী মহিলা দলের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক ও কাউন্সিলর আয়শা আক্তার দিনা বলেন, ‘বিনা বিচারে মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলায় খালেদা জিয়াকে হত্যার অপচেষ্টা চলছে। তবে আজকে এই মশাল মিছিলের মাধ্যমে বলতে চাই, যদি খালেদা জিয়ার কিছু হয়, তাহলে বাংলার ঘরে ঘরে আগুন জ্বলবে। ১৯৫২ সালে মায়ের ভাষার জন্য যুদ্ধ হয়েছিলো, এবার যুদ্ধ হবে মায়ের মুক্তির জন্য। বেগম খালেদা জিয়ার জন্য আমরা হাজার হাজার জিয়ার সৈনিক জীবন দিতে প্রস্তুত। প্রয়োজনে খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য এই সরকারকে বাধ্য করা হবে।’

প্রসঙ্গত, বাংলাদেশের রাজনীতিতে উত্তাপ ছড়াচ্ছে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার অসুস্থতা এবং তাকে বিদেশে নেয়ার ইস্যু। সরকার মনে করে দেশেই খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব, কিন্তু তার পরিবার এবং দল বলছে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশ নেয়া জরুরি। এই পরস্পর বিরোধী অবস্থান থেকে দাবি আদায়ে বিএনপি আন্দোলন কর্মসূচী দিয়ে মাঠে রয়েছে।