খুলেছে লাঙ্গলবন্দ ব্রীজ, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: অবশেষে ২ দিন বন্ধ থাকার পর খুলে দেয়া হয়েছে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওস্থ লাঙ্গলবন্দ ব্রীজ। তাতে স্বাভাবিক হয়ছে ওই রাস্তার যান চলাচল। পাশাপাশি বিকল্প রাস্তা হিসেবে দেয়া কুমিল্লা-সিলেট মহাসড়কের যানজটও আস্তে আস্তে স্বাভাবিক হওয়া শুরু করেছে।

বুধবার (১৪ জুলাই) দুপুর ১২টার পরে ব্রীজের কাজ শেষ হলে খুলে দেয়া হয়। এতে ওই রাস্তা দিয়ে যাতায়তরত হাজার হাজার গাড়ি স্বাভাবিক ভাবে চলাচল শুরু করেছে।

এ বিষয়ে কাচপুর হাইওয়ে পুলিশের ইনচার্জ (ওসি) মনিরুজ্জামানদুপুর দেড়টায় জানান, কিছুক্ষন আগে লাঙ্গলবন্দ সেতু খুলে দেয়া হয়েছে। আমরা এখন যান চলাচল স্বাভাবিক করতে কাজ করছি। অনেকটা যানজট ইতিমধ্যে ক্লিয়ার হয়ে গেছে।

গত ১২ জুলাই থেকে লাঙ্গলবন্দ ব্রীজের ঢাকামূখী লেনটিনের পাত ক্ষতিগ্রস্ত হওয়ায় সড়ক ও জনপথ বিভাগ ওই ব্রীজের পাতটি তুলে ঢালাই দেওয়ার সিদ্ধান্ত নেয়। তাই ২ দিনে জন্য ওই রাস্তার গাড়ি গুলোকে কুমিল্লা-সিলেট মহাসড়কটি ব্যবহারের জন্য বলা হয়। ব্রীজের কাজ চলাকালীন সময়ের দুই দিন মহাসড়কে মাইলের পর মাইল সৃস্টি হয় যানজটের। বুধবার সকালে সেই জট মহাসড়কের দাউদকান্দির বলদাখাল থেকে আমিরাবাদ পর্যন্ত ১০ কিলোমিটারে পৌঁছায়। তবে, দুপুরের পর থেকে যানজটটি ধীরে ধীরে কমতে শুরু করেছে।

0