খেলাধুলা না করলে ফেসবুক-সেলফিতে ঝুঁকে পড়বে: কাউন্সিলর শকু

0

লাইভ নারায়ণগঞ্জ: শহরের চাষাঢ়া বাগে জান্নাত ডিগবার টুর্নামেন্ট-২০২১ এর ফাইনাল খেলায় চ্যাম্পিয়ণ হয়েছে আমলাপাড়া মেগা ফাইটার। শুক্রবার ২৬ ফেব্রæয়ারী বিকেলে শহরের চাষাঢ়ায় শিশুকল্যাণ সরকারী প্রাথমিক বিদ্যালয় স্কুলের খেলার মাঠে ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। এর পূর্বে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ডের কাউন্সিলর শওকত হাশেম শকু বলেছেন, খেলাধুলা হচ্ছে যুবসমাজের প্রাণ। শিশুদের প্রাণ। খেলাধুলা যদি না করে তাহলে ,শিশু কিশোররা সারাদিন ফেসবুক টুইটার সেলফিতে ঝুঁকে পড়বে। কিশোর যুবদের প্রতি অনুরোধ সবাই খেলাধুলার প্রতি আরো মনোনিবেশ করতে হবে। প্রধানমন্ত্রী একটি প্রজ্ঞাপন জারি করেছেন প্রতিটি ওয়ার্ডে পাড়া মহল্লায় যেগুলো সরকারি জায়গা আছে সেগুলোকে খেলার মাঠ হিসেবে কিংবা খালি জায়গা হিসেবে উন্মুক্ত রাখতে হবে। সুতরাং এই প্রজ্ঞাপনের বাহিরে যাওয়ার কারো সুযোগ নেই। মাঠ আছে মাঠ থাকবে ইনশাল্লাহ। আমি চাষাঢ়া পঞ্চায়েতের সেক্রেটারী আবুল হোসেন কামরান সাহেবসহ উপস্থিত সকলের সঙ্গে আলাপ করেছি যাতে এই খেলার মাঠটিতে ঘাস লাগিয়ে দ্রæত খেলার উপযোগী হিসেবে গড়ে তুলতে হবে। এক মাস বন্ধ থাকলেও সামনের বৃষ্টির মৌসুম। ঘাস লাগালে মাঠটি আরো সুন্দর হবে। পাশাপাশি একটি ক্রিকেট পিচ তৈরীতেও আমি সহযোগীতা করবো। আরো কিছু দাবি উঠেছে সেগুলো এখানে নাই বললাম। তবে এলাকাবাসী আমাদেরকে ভোটের মাধ্যমে জনপ্রতিনিধি বানিয়েছেন, তাই এলাকাবাসীর দাবির বাহিরে যাওয়ার সুযোগ নেই। কমিটমেন্ট করেছিলাম সেগুলো ইনশাল্লাহ বাস্তবায়ন করবো। যেসকল অসমাপ্ত কাজ আছে সেগুলোও দ্রুত বাস্তবায়ন করা হবে।

বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের সভাপতি হারুনুর রশিদ বাবুলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাষাঢ়া পঞ্চায়েত পরিষদের সাধারণ সম্পাদক এবং বাগে জান্নাত জামে মসজিদ ও মাদরাসা কার্যকরী কমিটির সহসভাপতি (দায়িত্বপ্রাপ্ত) আবুল হোসেন কামরান, মিশনপাড়া পঞ্চায়েতের যুগ্ম মহাসচিব জাহিদ আহমদ, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের পরিচালক ও জেলা দোকান মালিক সমিতির সেক্রেটারী আরিফ দিপু, আমলাপাড়া কেবিসাহা বাইলেন পঞ্চায়েত পরিষদের সাধারণ সম্পাদক হানিফ সরদার, বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের সাধারণ সম্পাদক রোটারিয়ান মহিউদ্দিন মাহমুদ, বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের সহসভাপতি হাজী সামছুল হক বাচ্চু, নুরুল ইসলাম, সাবেক পুলিশ সুপার আজিজুল্লাহ, শিশু কল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জাহাঙ্গীর হোসেন, বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের সদস্য হাসনাত রুবেল, কাজী মাহফুজুর রহমান শোয়েব, আবুল কালাম, হাফেজ মোক্তার হোসেন, সমবায় মার্কেট দোকান মালিক সমিতির পরিচালক কামাল হোসেন কালিম প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বাগে জান্নাত পঞ্চায়েত পরিষদের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ফারুক আহাম্মেদ রিপন ও যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক শরীফ সুমন। স্বাগত বক্তব্য রাখেন বাগে জান্নাতের যুব সমাজের পক্ষে ফাহিম আহমেদ ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির পক্ষে সাইদুল। এছাড়া টুর্নামেন্ট পরিচালনার দায়িত্বে ছিলেন সাইদুল, হৃদয়, সবুজ, রাসেল প্রমুখ।

আমলাপাড়া মেগা ফাইটার বনাম খানপুর সমাজল্যাণ সংস্থার মধ্যকার ফাইনালে নির্ধারিত সময় গোলশূণ্য থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেই অতিরিক্ত সময়ের খেলাও ছিল গোলশূণ্য ড্র। পরে ট্রাইবেকারের মাধ্যমে ভাগ্য নির্ধারণ হয়। ট্রাইব্রেকারে আমলাপাড়া মেগা ফাইটারের কাছে হার মানে খানপুর সমাজল্যাণ সংস্থার খেলোয়াররা। চ্যাম্পিয়ণ হওয়ার গৌরব অর্জন করে আমলাপাড়া মেগা ফাইটার। আক্রমন পাল্টা আক্রমনের মধ্য দিয়ে খেলাটি উপভোগ করেন দর্শকরা। মাঠজুড়েই উপস্থিত ছিলেন ক্রীড়ামোদী দর্শকরা। তাদের করতালি আর হৈ হুল্লোড়ে উপভোগ্য হয়ে উঠে ম্যাচটি।

এর আগে শহরের চাষাঢ়ায় শিশুকল্যাণ সরকারী প্রাথমিক বিদ্যালয় স্কুলের খেলার মাঠে ১২ ফেব্রুয়ারী বিকেলে উদ্বোধন করা হয়েছিল বাগে জান্নাত ডিগবার টুর্নামেন্ট-২০২১। টুর্নামেন্টে দু’টি গ্রুপে মোট ১০টি দল অংশ নেয়। গ্রুপ এ তে ছিল শিশু কল্যাণ স্টার বয়েজ, ডনচেম্বার সিটি, ব্যাংক কলোনী স্টার বয়েজ, আয়নাল স্মৃতি, জিসান স্পোর্টিং ক্লাব, গ্রুপ বিতে ছিল ডনচেম্বার প্রভাতী সংসদ, আমলাপাড়া মেগা ফাইটার, খানপুর সমাজকল্যাণ সংসদ, ভাই ব্রাদার্স, রবিদাসপাড়ার জুনিয়র বয়েজ।

0