খোলামোড়া-আলীগঞ্জ: আজ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

0

লাইভ নারায়ণগঞ্জ: বুড়িগঙ্গা নদীর উভয় তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের চতুর্থ দফায় কাজ শুরু হয়েছে। প্রথম দিন আজ মঙ্গলবার কেরানীগঞ্জ থানার খোলামোড়া লঞ্চঘাট এলাকা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট মুস্তাফিজুর রহমান।

বিআইডব্লিউটিএর ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক এ কে এম আরিফউদ্দিন বলেন, বুড়িগঙ্গা নদীর উভয় তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের চতুর্থ পর্যায়ের প্রথম দিনে আজ কেরানীগঞ্জের খোলামোড়া এলাকা থেকে উচ্ছেদ শুরু হয়েছে। এই পর্বে ১২ কার্যদিবসে খোলামোড়া থেকে ফতুল্লা আলীগঞ্জ এলাকা পর্যন্ত নদীর দুই তীরে উচ্ছেদ অভিযান চালানো হবে।

এর আগে গত জানুয়ারির শেষ সপ্তাহ থেকে ঢাকার চারপাশের নদ-নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালাচ্ছে বিআইডব্লিউটিএ। গত ২৯ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত (সপ্তাহে তিন দিন করে) বুড়িগঙ্গা নদীর তীরে প্রথম দফায় এবং গত ৫ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত দ্বিতীয় দফায় অভিযান চালানো হয়। প্রথম ও দ্বিতীয় দফার অভিযানে ২ হাজার ৮৪২টি স্থাপনা অপসারণ করা হয়। উদ্ধার করা হয় ৬১ একর জমি।

এরপর গত ৯ এপ্রিল থেকে তুরাগ নদের তীরে তৃতীয় দফার অভিযান শুরু করে বিআইডব্লিউটিএ। ওই অভিযানে দুইটি বিনোদন কেন্দ্রের অবৈধ অংশ উচ্ছেদ করে বিআইডব্লিউটিএ।

0