গাছ লাগিয়ে ছবি তুলুন আর পুরস্কার জিতুন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: গাছ লাগান, ছবি তুলুন আর পুরস্কার জিতুন; পরিবেশের উন্নয়নে এমনই প্রতিযোগীতার ঘোষণা করেছে নারায়ণগঞ্জের অন্যতম ফেসবুক গ্রুপ ‘নারায়ণগঞ্জস্থান’।

শুক্রবার (৩০ আগস্ট) নারায়ণগঞ্জ শহীদ মিনারে প্রতিযোগীতাটির উদ্বোধন করেন নারায়ণগঞ্জস্থান গ্রুপের এডমিন প্যানেল । নারায়ণগঞ্জগঞ্জবাসীকে উদ্বুদ্ধ করতে এসময় কয়েক শত গাছ বিতরণ করা হয়েছে।

গাছগুলির স্পনসর ছিলেন রাজু আহম্মেদ ও চৈত্রাক ব্র্যান্ড। বৃক্ষ বিতরণ প্রোগ্রামের মিডিয়া পার্টনার ছিল নারায়ণগঞ্জের আলো পত্রিকা।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন এর সাধারন সম্পাদক রাজু আহম্মেদ, চৈত্ররাক ব্র্যান্ড এর সমন্বয়ক মুরসালিন অনিকা, গ্রুপের এডমিন আরেফিন রওশন রিদয়, মেহেরাব হোসেন অপু, রিদওয়ান আমিন, মডারেটর অভিজিৎ সাহা, সামসুর রহমান, সাইদ সানি, শারফারাজ সুলতান।

এছাড়া আরো উপস্থিত ছিলেন গ্রুপ মেম্বার শাফায়াত, কামরুল হাসান, নাহিদ,ইমরান মাদানি, শাব্বির, শুভ, মামুন ,রেজাউল,জাকারিয়া, সাইদ, হাফিজ, সালাউদ্দিন, শাওন, মামুন, আদর, আহাদ, আলিফ, রিফাত, সিফাত, রাফায়াত তপু, সাদিদত, বিরাজ, তুষার, তৌকিরসহ আরো অনেক গ্রুপ মেম্বার।

গ্রুপের এডমিন আরেফিন রওশন রিদয় জানান, ‘কনটেস্ট এ প্রতি ১০ দিন অন্তর অন্তর সর্বোচ্চ বৃক্ষ রোপনকারী ৩ জন কে বিজয়ী ঘোষণা করা হবে .এবং তাদের সম্মান জানাতে পুরস্কার হিসেবে থাকবে গ্রুপের টি শার্ট বা গ্রুপের মগ দেয়া হবে। এই কন্টেস্ট টি আমাদের গ্রুপ থেকে আজীবন করা হবে। তাই সরকারি-বেসরকারি যে কোন সংস্থা আমাদের এই কনটেস্ট এর স্পনসর হতে চাইলে আমরা আনন্দিত হবো।

যে ভাবে অংশ নিবেন প্রতিযোগীতায়:

1.Contest পোস্ট লিখতে হবে।
2. #greennarayanganj লিখতে হবে।
3. যেখানে গাছ রোপন করেছেন সেই স্থানের নাম বলতে হবে, (এক্সাম্পল – location: chashara (আমার বাসার ছাদে বা মাঠে) গাছ লাগানোর লোকেশন অবস্যই নারায়ণগঞ্জে হতে হবে।
4. মোট কয়টি গাছ রোপন করেছেন তারা সংখ্যা বলতে হবে।(এক্সাম্পল: মোট পাঁচটি গাছ)
5. যে দিন গাছ লাগিয়েছেন তার ডেট (example:30-8-19) দিতে হবে।
6. এই ক্যাপশন লিখার পর আপনি যেখানে গাছ লাগিয়েছেন সেই স্থানের গাছ লাগানোর আগের ছবি এবং গাছ লাগানোর পরের ছবি সহ পোস্ট গ্রুপে আপলোড দিতে হবে।
গাছ লাগানোর পরের ছবিটি ভালো করে তুলতে হবে যাতে করে কয়টি গাছ লাগানো হয়েছে তা সহজে গুনা যায়।

0