গার্মেন্টসে আগুন: দায় স্বীকার করে যুবকের জবানবন্দী

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ছুটি না দেয়ায় গার্মেন্টস এ আগুন দেয়ার ঘটনায় মাহফুজুর রহমান (৩০) অপরাধ স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

বৃহস্পতিবার (২রা এপ্রিল) সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাওসার আলমের আদালতে এ স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয় ওই যুবক।

বিষয়টি নিশ্চিৎ করে আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান পিপিএম জানায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় অপরাধ স্বীকার আসামী মাহফুজুর রহমান জনাব মো. কাওসার আলম’র আদালতে স্বীকারোক্তিমূলক সজবানবন্দী রেকর্ড করা হয়।

প্রসঙ্গত, সোমবার (৩০ মার্চ) সকালে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে, শনিবার (২৮ মার্চ) ও রোববার (২৯ মার্চ) পরপর দুই রাতে গার্মেন্টসটিতে আগুন লাগার ঘটনা ঘটে। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে আগুন দেওয়ার ঘটনা স্বীকার করে মাহফুজ জানান, সরকার ১০ দিনের ছুটি ঘোষণা দিলেও তাদের কারখানা বন্ধ না দিয়ে কাজ চালাচ্ছিল। এ কারণে মজার ছলে ফেব্রিক্সের গুদামে আগুন দেয় সে।

এ ব্যাপারে নীট কনর্সান গ্রুপের পোশাক কারখানার কাটিং ম্যানেজার আনসার আলী আজ বাদি হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি মামলায় উল্লেখ করেন, ২৮ ও ২৯ মার্চ পর পর দুইদিন নীট কনসার্ন গ্রুপের গোদনাইল এলাকায় অবস্থিত পোশাক কারখানার নবম তলায় ফেব্রিক্স গুদামে রহস্যজনক অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হলেও অত্র প্রষ্ঠিানটি খোলা রাখায় আগুন দেয় ওই যুবক।

0