গোদনাইলে সাড়ে ৭ হাজার লিটার চোরাই তেলসহ গ্রেপ্তার ১

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ৭ হাজার ৬‘শ ৬০ লিটার চোরাই তেলসহ চক্রের ১ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এ সময় ১টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান, ৩টি ভ্যানগাড়ী ও চোরাই ডিজেল ক্রয়-বিক্রয়ের নগদ ৫০ হাজার ৬০০ টাকা জব্দ করা হয়।

রোববার (২৫ অক্টোবর) বিকাল সাড়ে ৫টায় দিকে সিদ্ধিরগঞ্জের গোদনাইল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মোঃ শাহাজাহান (৩৫)।

র‌্যাব জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়- সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো। এই ডিপো হতে প্রতিদিন শত শত তেলের লরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সিন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেল ভর্তি লরী থেকে তেল চুরি করে বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। গ্রেপ্তারকৃত আসামী পলাতক আসামীর পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

এ ব্যাপারে র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী জানান, এই চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

0