ঘরে লুট করতে গিয়ে হত্যা, ৩ আসামী পুলিশের রিমান্ডে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঘরের দরজা ভেঙে এক দল আগুন্তকের প্রবেশ। পরিচয়-উদ্দেশ্য না দিয়েই শুর করে দিল আসবাব ভাঙচূর। সেই সাথে মূলবান জিনিসগুলো সনাক্ত করে থলেতে পুড়ে নিচ্ছে তারা। এমন অবস্থায় তাদের বাধা দিতে যায় ঘরের যুবক। তবে দল-বলদের অস্ত্রের আঘাতে যুবকের শরীর হয়ে উঠে জরাজীর্ণ। যুবকের জানের হেফাজতে এগিয়ে আসে বোন, সেও হন শ্লীলতাহানী ও আঘাতের শিকার। লুট করে পালিয়ে যায় চোরের দল। পরে এলাকাবাসীর সাহায্যে ভাই-বোনকে হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার ১ দিন পরেই ভাই মৃত্যুর কোলে ঢলে পড়ে।
২০১৯ সনের ২৯ জানুয়ারি এ ঘটনা ঘটলেও বৃহস্পতিবার (২১ মার্চ) এঘটনায় ৩ জনকে ২ দিন করে রিমান্ডে নিয়েছে রূপগঞ্জ থানা পুলিশ। রিমান্ডপ্রাপ্ত আসামীরা হলেন- আবুল হোসেনের ছেলে আলীনুর (২৬), হিমেল (১৮) ও হাবিবুর (২৮)।
বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে আসামীদেরকে হত্যা মামলার অপরাধে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাওসার আলম এর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এহাজার সূত্রে জানা যায়, ২৯ জানুয়ারি দুপুর ১ টায় আসামী আবুলসহ আরো অজ্ঞাতনাম ৪-৫ জন আসামীরা ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে বাদীর বসত বাড়িতে প্রবেশ করে ঘর-বাড়ী ভাংচুর ও লুটপাট করতে থাকে। তখন বাদীর ছেলে মামুন দেওয়ান (২২) বাঁধা দিলে তাকে এলোপাথারী মারপিট করে। ভাইকে বাঁচাতে বোন আমেনা দেওয়ান এগিয়ে আসলে শ্লীনতাহানী ও আঘাতের শিকার হন। এছাড়াও অস্ত্র দেখিয়ে বাদীর মেয়ে আমেনা দেওয়ানের গলায় থাকা ১ ভরি স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়। পরবর্তীতে হৈচৈ শুনে আশে-পাশের লোকজন এসে বাদীর ছেলে মামুন দেওয়ান ও মেয়ে আমেনা দেওয়ানের অবস্থা গুরুত্বর দেখে রূপগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার তাদের অবস্থা আশঙ্কাজনক দেখে মেয়ে আমেনা দেওয়ানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ছেলে মামুন দেওয়ানকে আশিয়ান হাসপাতালে প্রেরণ করেন। কিন্তু আশিয়ান হাসপাতাল থেকে বাড্ডা বনশ্রী জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থা ৩১ জানুয়ারী বেলা পৌনে ১২ টায় মৃত্যুবরণ করেন।

প্রাথমিক তদন্তে, আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য বলে প্রমাণিত হয়। তাই মামুন দেওয়ানের হত্যা মামলার অপরাধে আসামীদের ২ দিন করে রিমান্ডে নেয় পুলিশ।

এ বিষয়ে কোর্ট পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান বলেন, সুষ্ঠু তদন্ত, চোরই মালামাল উদ্ধার, ঘটনায় জড়িত আসামীদের শনাক্ত করে গ্রেফতারের লক্ষে উক্ত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আসামীদেরকে ২ দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

১৯৬
0