ঘূর্ণিঝড় ‘বুলবুলে’ না.গঞ্জ লঞ্চঘাটে অনেক যাত্রী আটকা

0

লাইভ নারায়ণগঞ্জ: ঘূর্ণিঝড় ‘বুলবুল’–এর প্রভাবে নারায়ণগঞ্জ থেকে সব রুটের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ করায় লঞ্চঘাটে আটকে পড়েছে অনেক যাত্রী।

শনিবার দুপুর পর্যন্ত লঞ্চঘাটের সামনে অসহায়ভাবে এসব যাত্রীকে অপেক্ষা করতে দেখা গেছে। আটকে পড়া যাত্রীদের বেশির ভাগই চাদপুর এলাকার।

তাই অনেকে বিকল্প পথে গণপরিবহনের মাধ্যমে যাতায়াত শুরু করেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) এক কর্মকর্তা বলেন, ‘আমরা কাল থেকে সংকেত দিচ্ছি। এখন যেসব যাত্রী আছে, তাদের নিজ দায়িত্বে গন্তব্যে যাওয়ার ব্যবস্থা করতে হবে। এর বেশি কিছু আমাদের করার নেই।’

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শুক্রবার বিকাল থেকে নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরসহ সব রুটের লঞ্চ ও নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশ না পওয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে বলে নিশ্চিত করা হয়।

প্রসঙ্গত, প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় বুলবুল বাগেরহাটের মোংলা সমুদ্রবন্দর থেকে ২৮০ কিলোমিটার দূরে অবস্থান করছে। ২৪ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

তাতে বলা হয়েছে, শনিবার দুপুর ১২টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪৭৫ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৪৭০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ২৮০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৩১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

0