চতুরমুখি চক্রান্ত চলছে : সাজনু

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি ও জেলা আওয়ামীলীগের কার্যকরি সদস্য শাহাদাত হোসেন ভুঁইয়া সাজনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশকে নিয়ে চতুরমুখি চক্রান্ত চলছে। দেশে-বিদেশে বসে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। সেই চক্রান্ত ষড়যন্ত্র বিরুদ্ধে আমাদের সকলে দাড়াতে হবে। জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য হাসি ও ক্ষুধামুক্ত দেশ গড়ে তুলছে।

বুধবার (১৭ আগষ্ট) বেলা ১১টায় বন্দর দড়ি সোনাকান্দা এলাকায় মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে জাতীয় শোক দিবস ও ১৭ আগষ্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ভাবে বাংলাদেশকে গড়ে তুলতে চেয়ে ছিলেন, সে ভাবেই তার সুযোগ্য কণ্যা শেখ হাসিনা এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাংলাদেশের একে এক বাস্তবায়ন করে যাচ্ছেন শেখ হাসিনা। জনগণের ভালোবাসা, মন জয় করার জন্য আওয়ামীলীগের যুবলীগ স্বেচ্ছাসেবকলীগ নেতাদের প্রতি শেখ হাসিনা নিদের্শ দিয়েছেন।

তিনি আরও বলেন, ২০২৩ সালের জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার মনোনীতি প্রার্থীকে নৌকা মার্কায় বিপুল ভোটে জয়ী লাভ করতে পারি। আপনার জানেন দেশকে অরাজকতা সৃষ্টি লক্ষ্যে ১৭ আগষ্ট প্রতিটি জেলা সিরিজ বোমা হামলা হয়েছিলো। আমরা আগষ্ট মাস এলে আতংকে থাকি। ১৫ আগষ্টে শেখ মুজিব ও তার পরিবারকে হত্যা করা হয়েছে, ১৭ আগষ্ট ৬৩ টি জেলা সিরিজ বোমা হামলা করা হয়েছে, ২১ আগষ্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। সেদিন আইভী রহমান সহ ২১টি তাজা প্রাণ কেড়ে নেয়া হয়েছিলো। আপনারা সর্তক থাকবেন, আগামীতে যেন এই রকম ঘটনা আবার না ঘটে। আমরা যুবলীগ স্বেচ্ছাসেবকলীগ নেতা-কর্মীলা এই চক্রান্তের বিরোধী রুখে দাড়াতে প্রস্তুত।

সাজনু বলেন, এই সেই সোনাকান্দা, যে সোনাকান্দায় ২০০১-২০০৮ সাল পর্যন্ত চারদলীয় জোট ও তত্ত্বাবধায়ক সরকারের বিরোধে আন্দোলন সংগ্রাম করে, এই বন্দরে ঘুমাতাম। আজ সেই এলাকায় দাড়িয়ে আপনাদের সামনে বক্তব্যে দিচ্ছি। ১৫ আগষ্ট, ১৭ আগষ্ট ও সেই ২০০১ সাল থেকে আজকে পর্যন্ত প্রতিটি গণতন্ত্র আন্দোলনে এই এলাকার ছেলেরা রাজপথে নেতৃত্ব দিয়ে আসছে আমার সাথে। আমার সাথে কাধেঁ কাধঁ রেখে সেই বিএনপি জামায়াত সরকারেরর বিরোধে স্লোগান দিয়েছি, সে এলাকায় বক্তব্যে দিতে পেরে গর্বিত মনে করছি।

নারায়ণগঞ্জ মহানগর যুবলীগ নেতা মো. সুমনের সভাপতিত্বে মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা আব্দুল খালেকের সঞ্চালয়নায় উপস্থিত ছিলেন, প্রধান আলোচক নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি মো. জুয়েল হোসেন, বিশেষ অতিথি বন্দর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মো. সাহাদাত হোসেন, বৃহত্তর সোনাকান্দা পঞ্চায়েত কমিটির সভাপতি নূর হোসেন, ২০নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা ডা. শফিউল্লাহ। সার্বিক তত্তাবধায়নে, জসিম খন্দকার, চান্দু, হাসান, আলম, রমজান, নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকলীগের নেতা লিটন সাহা, হুমায়ূণ, সুবান সাহা, আবুল, পিপল সাহা, আবুল খায়ের, মুক্তাদিন, ১৪নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ নেতা তাজুল, ২৪ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ নেতা ইশান আহম্মেদ, ২৪ নং ওয়ার্ড যুবলীগ নেতা সাদি, ২৫ নং ওয়ার্ড যুবলীগ নেতা মফিজ সাইদ, ২১ নং ওয়ার্ড যুবলীগ নেতা ছানোয়ার, জুয়েল, ২৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ নেতা আক্তার হোসেন, ২১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ নেতা সোহাগ, কামাল, পাপ্পু, ২৫ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ নেতা সম্রাট, ১১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ নেতা রিপন, এমরান, ১২ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ নেতা জাহিদ, ১০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ নেতা আসলাম, মহানগর স্বেচ্ছাসেবকলীগ সাবেক দপ্তর সম্পাদক ইমরানুল রশিদ, সজীব মোল্লা, নেতা নূর হোসেন, নাদিম শেখ, সাব্বির, রাজু, মারুফ, যুবলীগ নেতা স্বপন, আরমান, শহিদ প্রমুখ।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদদের জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ করা হয়।