নগরীর অবৈধ কো‌চিং সেন্টারে অভিযান, নিটা‌কে জ‌রিমানা

0

লাইভ নারায়ণগঞ্জ: অবৈধ ভাবে বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কোচিং বাণিজ্যের অভিযোগে নারায়ণগঞ্জ যুব প্রশিক্ষণ নিটাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সদর উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক এই জরিমানা করেন।

সোমবার (৪ নভেম্বর) দুপুরের দিকে শহরের চাষাড়া কলেজ রোড এলাকায় অবস্থিত ওই প্রতিষ্ঠানটিতে নাহিদা বারিকের নেতৃত্বে অভিযান চালানো হয়। এতে অবৈধ ভাবে বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজে ভর্তির কোচিং বাণিজ্য এবং অবৈধ ভাবে ল্যাব তৈরি করে সেখানে ওষুধ সংরক্ষণসহ নানা অভিযোগে ওই জরিমানা করা হয়।

জানা গেছে, অহিদুল হক ভূইয়ার মালিকানাধিন জাতীয় যুব প্রশিক্ষ (নিটা)’র চাষাড়া শাখায় অনুমোদন না থাকলেও বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজে ভর্তির জন্য কোচিং বাণিজ্যসহ নানা ধরণের অভিযোগ আসে উপজেলা প্রশাসনের কাছে। এমন অভিযোগের ভিত্তিতে সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার নির্বাহী অফিসার নাহিদা বারিক প্রতিষ্ঠানটিতে অভিযান চালান।

সূত্র আরও জানায়, অভিযানকালে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে উঠে আসা অভিযোগের সত্যতা নিশ্চিত হন উপজেলা নির্বাহী অফিসার। পাশাপাশি প্রতিষ্ঠানটিতে ওষুধ সংরক্ষণ করা ছিলো। এর সাথে আরও কিছু অনিয়মের কারণে ভ্রাম্যমান আদালত বসিয়ে বিচাকার্য পরিচালনা করা হয়। এসময় প্রতিষ্ঠানটির মালিককে ওইসব অনিয়মের জন্য ৫০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক। এসময় ফতুল্লা মডেল থানা পুলিশও এই অভিযানে অংশ নেন।

নাহিদা বারিক জানায়, নিটা হচ্ছে একটি যুব প্রশিক্ষণ কেন্দ্র। বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কোচিংয়ের কোনো অনুমোদন নেই তাদের। তারপরও তারা অবৈধ ভাবে এ কোচিং করাচ্ছিলেন। এছাড়াও অনুমোদনহীন এখানে ল্যাব তৈরি করে ওষুধ সংরক্ষণ করা হয়েছিলো। যা পুরোপুরি অবৈধ। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভভিষ্যতের জন্য তাদেরকে সতর্কও করে দেওয়া হয়েছে।

0