‘চাষাড়া গোল চত্বরে ফুটওভার ব্রীজ নির্মাণে নানা সমস্যা’

0

লাইভ নারায়ণগঞ্জ: ‘চাষাড়া গোল চত্বরে রয়েছে বিজয়স্তম্ভ। তার এক পাশেই শহীদ মিনার। যেখানে বিভিন্ন সময় নানা সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠান হয়। আর গোল চত্বরে যদি ফুটওভার ব্রিজ থাকে, তাহলে সেখান থেকে যে কেউ ককটেল বা এমন কিছু ছুড়তে পারে। তখন সেখানে অবস্থানরত মানুষের ক্ষতি হতে পারে।’

এমন নানা সমস্যার আশংকার কথা জানালেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ড. সেলিনা হায়াৎ আইভী। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় নগর ভবণে বেইলী স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় চাষাড়া ফুটওভার ব্রিজ নিয়ে তিনি ওমন মন্তব্য করেন।

শিক্ষার্থীদের তিনি বলেন, আমরা এই বিষয়ে ভাবছি কি করা যায়। আমরা ওয়ার্ল্ডব্যাংকের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। তাদের অনুরোধ করেছি, নারায়ণগঞ্জের জন্য একটি ট্রান্সপোর্ট মাস্টার প্ল্যান তৈরী করে দিতে। হয়তো সুফল এক দুই বছরে পাবো না। তবে পাবো অবশ্যই।

এসময় তিনি আরও বলেন, ফুটওভার ব্রিজ চাষাঢ়া চত্তরে না দিয়ে কোথায় দিতে পারি। যেমন রাইফেল ক্লাব থেকে শান্তন মার্কেট একটি ও নবাব সলিমুল্লাহ রোডে সুগন্ধা থেকে খাজা মার্কেট। তবে বঙ্গবন্ধু সড়কে কোনো ফুটওভার ব্রিজ আমরা দেবো না। বঙ্গবন্ধু সড়কের জন্য অন্য ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি আরো বলেন, হাজিগঞ্জ কেল্লাটি আমরা রক্ষনাবেক্ষণ করতে চাই। কিন্তু মন্ত্রণালয় থেকে অনুমতি পাচ্ছি না। অনুমতি পেলে আমরা কেল্লার দেয়ালগুলো রক্ষণাবেক্ষণ করে মাঠটি ছেলে মেয়েদের খেলার জন্য উন্মুক্ত করে দেবো।

এ সময় নারায়ণগঞ্জ বেইলী স্কুলের শিক্ষক জেসমিন আক্তার, সৈয়দা মাহমুদা খাতুন, নন্দিতা বিশ্বাস, ফাহমিদা নাজনীন, শিক্ষার্থী সিয়ামূল হক, সিয়াম রহমান, ফায়জা চৌধুরী, অপরাজিতা পাল মৌরী, শ্রেয়া মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

0